আমরা সংখ্যালঘু বলে ওরা আমাদের জমি মাটি থেকে উচ্ছেদের পাঁয়তারা করছে

সিলেটে অভয় মালাকারের পরিবারকে দেশ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি – প্রতিবাদে মানববন্ধন

Hindu mohajhut‘আমাদের বাচাঁন। আমরা সংখ্যালঘু বলে ওরা আমাদের জমি মাটি থেকে উচ্ছেদের পাঁয়তারা করছে। ওরা আমাদের শেষ সম্বল ভিটা-মাটি পুড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। এমনকি দেশ থেকে তাড়িয়ে দেওয়ারও ষড়যন্ত্র করছে। নির্যাতন নিপীড়ন চালাচ্ছে। বর্তমানে পরিবারটি বাড়িছাড়া।’- মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে কান্ন্া জড়িত কন্ঠে মানববন্ধন কর্মসূচিতে এই অভিযোগ করেন জকিগঞ্জের নির্যাতিত সমর মালাকার ও অমর মালাকার।

জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারের পাশেই রয়েছে মানিকপুর ইউনিয়নের খলাদাপনিয়া গ্রামের মৃত অভয় মালাকালের দুই সন্তান সমর মালাকার ও অমর মালাকারের ৩৫ শতক জমি। ওই ভুমির মুল্য প্রায় দুই কোটি টাকা। সম্প্রতি সময়ে এলাকার এলাকার ভূমিখেকো মাওলানা মঞ্জুরে মাওলা ও গরু ব্যবসায়ী নজমুল ইসলাম ওরপে খেরেছ নজমু ও তার লোকজন জালিয়াতির মাধ্যমে দখলের পাঁয়তারা করছে। তারা আগুনে পুড়িয়ে দেওয়া ছাড়াও ঘরছাড়া করার হুমকি দিয়েছে।
এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও পুলিশ মামলা রেকর্ড করেনি। পরবর্তীতে সিলেটের পুলিশ সুপারের কাছেও অভিযোগ করা হয়। কিন্তু কোনো অভিযোগই আমলে না নেওয়ায় সংখ্যালঘুদের ভুমি দখলের প্রতিবাদে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সিলেটের উদ্যোগে গতকাল মঙ্গলবার বিকাল ৪ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাকেশ রায়, মাইনোরিটি ওয়াচ সিলেটের সংগঠক মনিন্দ্র রঞ্জন দে, জাতীয় হিন্দু যুব মহাজোটের সভাপতি সুমন রঞ্জন দে, জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের আহবায়ক জয় দেব পাল, গণজাগরন মঞ্চের সংগঠক রুকন উদ্দিন ও কুয়াশা প্রমূখ। বিজ্ঞপ্তি