পড়ালেখার পাশাপাশি সুস্থ ধারার খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম

খতিরা মাদরাসার পুরস্কার বিতরণ : সত্যব্রত রায়

Kotira Hafijia Dakil Madrasah Photo-21-03-15দক্ষিণ সুরমা উপজেলাধীন খতিরা হাফিজিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণে দক্ষিণ সুরমা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায় বলেন, আদর্শ মানুষ গড়তে হলে শিক্ষার বিকল্প নেই। এই জন্য ছাত্রছাত্রীদের পড়ালেখার প্রতি আরো যতœবান হতে হবে। তিনি বলেন, ছাত্রছাত্রীদের সুস্থ মস্তিষ্কের অধিকার হতে হলে পড়ালেখার পাশাপাশি সুস্থ ধরার খেলাধুলায় উদ্বুদ্ধ হতে হবে। কারণ সুস্থ ধারার সমাজ গঠনে এর প্রয়োজনীয়তা অপরিসীম। দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, এ প্রতিষ্ঠানের পড়ালেখার মান রক্ষায় এলাকাবাসী, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা যেভাবে অগ্রসর রয়েছে ঠিক তেমনিভাবে ধর্মীয় শিক্ষার পাশাপাশি খেলাধুলায়ও এ প্রতিষ্ঠানটি অগ্রসর রয়েছে। এ জন্য তিনি এ প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায় গতকাল ২১ মার্চ শনিবার অত্র মাদ্রাসা পরিদর্শন ও মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সহ সুপার মাওলানা রুহেল আহমদের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্মকর্তা সহকারী সামছুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক হাফিজ মো: রমজান আলী, মাওলানা কামাল আহমদ, হাফিজ মাওলানা আজিজুল হক, মাওলানা খালেদ আহমদ, সহকারী শিক্ষিকা ফাহমিদা বেগম, ফাতিমা বেগম ও রোকশানা বেগম।
সভাপতির বক্তব্যে মাদ্রাসা সুপার মাওলানা মোহাম্মদ ফখরুল ইসলাম দক্ষিণ সুরমা উপজেলার নবাগত মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়কে অভিনন্দন জানান এবং মাদ্রাসার পক্ষ থেকে সংক্ষিপ্ত উপহার সামগ্রী দিয়ে বরণ করেন। অনুষ্ঠানের শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক অফিসার সত্যব্রত রায়।