ক্রিকেট ফেন্স ক্লাবের উদ্যোগে সিলেটে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

কোয়াটার ফাইনাল ম্যাচটি পুণরায় ও অভিযুক্ত আম্পায়ারদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে

SONY DSCবিশ্বকাপের ক্রিকেটে গত বৃহস্পতিবার ভারতের বিপক্ষে বাংলাদেশের হারের পেছনে বিশ্বক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি ও ম্যাচে দায়িত্ব পালন করা দুই ফিল্ড আম্পায়ার ও এক টিভি আম্পায়ারের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট ফেন্স ক্লাবের উদ্যোগে গতকাল শুক্রবার সিলেটে বিক্ষোভ মিছিল বের হয়েছে।
বিক্ষোভ মিছিলটি নগরীর সুবিদ বাজার থেকে কোর্ট পয়েন্ট হয়ে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নেতৃত্ব দেন ও সংগঠনের সভাপতির রাখেন মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী (রাহাত)।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম চৌধুরী ফাহিম, সহ-সভাপতি আাবুল হাসান চৌধুরী, সহ সভাপতি মুমিনুল আহাদ সাকিব, বিশিষ্ট সমাজসেবক তানভীর আহমদ চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি নিউওয়র্ক এর প্রেসিডেন্ট বিলাল চৌধুরী, গবেষক ও শিক্ষানুরাগী হুমায়ুন কবির স্বপন, আশফাক আহমদ, জাহেদ আহমদ, সাদি মোহাম্মদ, ছায়েম আহমদ, নাছিম চৌধুরী, তামিম চৌধুরী, আমিনুল ইসলাম, হাসান রাফিদ, তাজ উদ্দিন আহমদ, আশিক আহমদ লস্কর, জিয়াদ জোবায়ের, সৈয়দ মোহাম্মদ আহমদ, বদরুল ইসলাম, প্রিতম দে, স্বপন আহমদ, নাজমুল ইসলাম, গাজী আহমদ প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আই.সি.সি নতুন আইন তৈরি করার মাধ্যমে বিতর্কিত বাংলাদেশ ও ভারতের কোয়াটার ফাইনাল ম্যাচ আবার দিতে হবে। অবিলম্বে অভিযুক্ত আম্বায়াদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। আই.সি.সি ও অভিযুক্ত আম্পায়রা নিজেদের দোষ স্বীকার করে ১৬ কোটি বাংলার মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ দিতে হবে।
বক্তারা বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের দালালে পরিণত হওয়া আইসিসির নির্দেশেই আম্পায়াররা বাংলাদেশের বিপক্ষে দৃষ্টিকটু ও লজ্জাজনকভাবে সিদ্ধান্ত দিয়েছেন।
এসময় মিছিল থেকে ‘বিচার চাই বিচার চাই আইসিসির বিচার চাই, বিচার চাই বিচার চাই ইয়ান গোল্ডের বিচার চাই,’ ১৯ মার্চের খেলা, মানবে না বাংলা’ ‘প্রহসনের খেলা, মানবে না বাংলা’ প্রভৃতি স্লোগান দেয়া হয়। এছাড়াও আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধেও স্লোগান দেয়া হয়। বিজ্ঞপ্তি