অপহরনের ১৯ দিনেও উদ্ধার হয়নি অসমানীনগরের এসএসসি পরীক্ষার্থী সামুনুর

Sumanurশাহ মো. হেলাল, বালাগঞ্জঃ দীর্ঘ ১৯ দিনেও উদ্ধার হয়নি ওসমানীনগরের নিখোঁজ এসএসসি পরীক্ষার্থী সৈয়দ সামুনুর রশিদ। নিখোঁজের পরিবারের দাবি, তাকে অপহরণ করা হয়েছে। যার প্রেক্ষিতে প্রথম দিকে সাধারণ ডায়রি করলেও গত ৮ মার্চ বুরুঙ্গা ইউপির নিজ বুরুঙ্গা গ্রামের অটোরিকশা চালক সুভাষ মালাকারসহ আরও কয়েকজনকে আসামী করে ওসমানীনগর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন নিখোঁজের পিতা সৈয়দ আবদুর রশিদ আকলিছ মিয়া। পুলিশ অভিযুক্ত সুভাষকে আটক করেছে এবং তাকে রিমান্ডে আনার জন্য আদালতে আবেদন করেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বুরুঙ্গা ইউপির পশ্চিম সিরাজনগর গ্রামের সৈয়দ আবদুর রশিদ ওরফে আকলিছ মিয়ার ছেলে ও বুরুঙ্গা ইকবাল আহমদ হাই স্কুল ও কলেজের এসএসসি পরীক্ষার্থী সামুনুর রশিদ (১৮) গত ২৩ ফেব্রুয়ারি বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার পর আর ফিরেনি। অনেক খোঁজাখুজির পর তাকে না পেয়ে ২৬ ফেব্রুয়ারি থানায় একটি সাধারণ ডায়রি করা হয়।
নিখোজের পারিবারিক সূত্রে জানা যায়, গত ৫ ও ৬ মার্চ অপহারণকারীচক্র নিখোঁজের পিতা আকলিছ মিয়ার সাথে ফোনে যোগাযোগ করে। এসময় সামুনুরও পিতার সাথে কথা বলে অপহরণকারীদের হাতে বন্ধি থাকার কথা জানায়। তবে কোথায় রয়েছে তা জানাতে পারেনি। এর প্রেক্ষিতে গত ৮মার্চ একটি অপহরণ মামলা দায়ের করেন আকলিছ মিয়া। পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান জানার পর র‌্যাব পুলিশের সমন্বয়ে দুই দফা অভিযান চালালেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।
সামুনুরের পিতা আকলিছ মিয়া বলেন, দীর্ঘ ১৯ দিনেও আমার ছেলেকে উদ্ধার করতে পারেনি পুলিশ। যাকে আটক করা হয়েছে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেই আমার ছেলেকে পাওয়া যাবে বলে আমার বিশ্বাস।
মামলার তদন্ত কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই গোলাম মোস্তফা বলেন, মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান জেনে অভিযান চালিয়েও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে তাকে উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।