বঙ্গবন্ধুকে কটুক্তি : ওসি নুরুল আলমের অপসারনের দাবিতে মিছিল

Inspector Nurul Alomসুরমা টাইমস ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করার অভিযোগ উঠেছে সিলেট বিমানবন্দর থানার ওসি তদন্ত নুরুল আলমের উপর।
তার অপসারনের দাবিতে তৃনমুল আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বুধবার রাতে নগরীর খসদবির থেকে মিছিল নিয়ে শহীদ মিনার এসে সমাবেশ করে তারা।
অভিযোগে প্রকাশ এয়ারপোর্ট থানার ইন্সপেক্টর (তদন্ত) তিনজন ছাত্রলীগকর্মীকে গ্রেফতার করেন। ছাত্রলীগ কর্মীরা এদের ছাড়িয়ে আনতে গেলে তখন ইন্সপেক্টর নুরুল আলম বলেন ” একই রাতে সব শেষ, বঙ্গবন্ধুর দিন শেষ। এভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আরও অনেক বিরুপ মন্তব্য করেন।
মিছিলে নেতৃত্ব দেন আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া পিনু, মামুন আহমদ মামুন, নজরুল ইসলাম, শাহীন আহমদ , আবু সুফিয়ান চেীধুরী, শাহারিয়ার, ডিনার প্রমুখ। সমাবেশে বক্তব্য রাখেন- মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তফাদার, ফরহাদ চেীধুরী।
এ ব্যাপারে ইন্সপেক্টর নুরুল আলমের কাছে জানতে চাইলে তিনি জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে ধাওয়া দিয়ে একটি প্রাইভেটকারসহ তিনজন ছিনতাইকারীকে আটক করি। আটক আশফাক ও ইমন পুলিশের তালিকাভুক্ত ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া শাহজাহান তাদের সাথে থাকলেও তার বিরুদ্ধে কোন অভিযোগ না থাকায় আওয়ামীলীগ নেতা সুব্রত পুরকায়স্থ থানায় এসে আওয়ামীলিগ নেতা হাজী আব্দুল জলিলের ছেলে মোঃ শাহজাহান (৩৫) কে ছাড়িয়ে নেন। বাকী দুজনকে না ছাড়ায় তার সাথের ১০/১২ জন মিথ্যা অভিযোগ এনে একটি মিছিল করে। এছাড়া এখানে প্রসাশনিক কিছু কর্মকর্তারও ইন্ধন আছে বলে তিনি জানান।
তবে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের বিমানবন্দর থানা শাখার আহবায়ক গোলাম কিবরিয়া পিনু দাবি করেন, পুলিশ কর্তৃক মোটর সাইকেল আটক করলে সেটি আনতে নেতৃবৃন্দ থানায় যান। তখন পুলিশ কর্মকর্তা কটুক্তি করেন। কোনো ছিনতাইকারি ছাড়ানোর জন্য নয় বলে তিনি দাবি করেন।