‘পঁচাত্তরের ষড়যন্ত্রকারীরা আবারও ষড়যন্ত্র করছে’

igp shohidulসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পঁচাত্তরের ষড়যন্ত্রকারীরা আবারও এ দেশে ষড়যন্ত্র করছে। মঙ্গলবার বিকেলে ‘বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের’ ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শহীদুল হক বলেন, যারা এ দেশের স্বাধীনতা চায়নি, স্বাধীনতার বিরোধিতা করেছিল এবং পঁচাত্তর সালে বঙ্গবন্ধুকে হত্যার পর যারা এ দেশে মাথাচাড়া দিয়ে উঠেছিল, তারা আবারও ষড়যন্ত্র করে যাচ্ছে। সেই চিহ্নিত ষড়যন্ত্রকারী জামায়াত-শিবিরকে প্রতিনিয়ত আমাদের মোকাবিলা করতে হচ্ছে।
স্বাধীনতাযুদ্ধে বাংলাদেশ পুলিশের অবদান উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশই সারা দেশে স্বাধীনতাযুদ্ধ ছড়িয়ে দেয়। কিন্তু ১৯৯৬ সালের আগে কোনো সম্মাননা বাংলাদেশ পুলিশ পায়নি। কারণ ’৯৬-এর আগে অনেকেই ছিল স্বাধীনতার বিরোধী।’
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, মুক্তিযোদ্ধা পুলিশ ও তাদের সন্তানসহ বাংলাদেশ পুলিশের অন্যান্য কর্মকর্তা।