৩১৮ তাড়া করে ৬ উইকেটে জিতল বাংলাদেশ

Bangladesh Cricketসুরমা টাইমস ডেস্কঃ ৩১৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে তামিম ইকবাল আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়া টাইগাররা।
তাদের দু’জনের ১৩৯ রানের জুটির ওপর ভর করেই শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সে সঙ্গে ‘এ’ গ্রুপে ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার দৌড়ে নিজেদেরকে বেশ ভালোভাবেই টিকিয়ে রেখেছে তারা।
তামিম ইকবালকে নিয়ে ১৩৯ রানের জুটি গড়ে আউট হন মাহমুদুল্লাহ রিয়াদ। ৬২ বলে ৬২ রান করে সাজ ঘরে ফেরেন তিনি। রিয়াদ ফিরে গেলেন মুশফিককে নিয়ে জুটি গড়েন তামিম। তারা দু’জন গড়েন ৫৭ রানের জুটি। এরপর ৯৫ রান করে এলবিডব্লিউ আউট হয়ে যান তামিম।
মুশফিক-সাকিব মিলে গড়েন ৪৬ রানের জুটি। দু’জনই ছিলেন বেশ মারমুখি। ৪২ বলে ৬০ রান করে আউট হন মুশফিক। ৪১ বলে ৫২ রান করেন সাকিব। এটা ছিল তার ক্যারিয়ারের ২৮তম হাফ সেঞ্চুরি। এছাড়া ৪০ বলে ৪২ রানে অপরাজিত থাকেন সাব্বির।
স্কটিশদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন জস ডেভি। এছাড়া এক উইকেট করে নেন অ্যালাসদাইর ইভান্স ও ইয়ান ওয়ার্ডল।
এর আগে ইনিংসের শুরুতে এনামুল হক বিজয় নামতে পারলেন না ইনজুরির কারণে। পরিবর্তে সৌম্য সরকারকে ইনিংস ওপেন করতে পাঠিয়ে কোন লাভই হরো না বাংলাদেশ দলের। শুরুতেই উইকেট বিসর্জন দিয়ে আসলেন বাংলাদেশের এই তরুন ক্রিকেটার।
ফিল্ডিং করার সময় কাঁধে আঘাতপ্রাপ্ত হন এনামুল হক বিজয়। যে কারণে এবারের বিশ্বকাপে ওয়ানডাউনে ব্যাট করতে নামা সৌম্যকে নামানো হয় ইনিংস ওপেন করার জন্য।
কিন্তু দ্বিতীয় ওভারের পঞ্চম বলেই জস ডেভির লেগ সাইডের একটি বল খোঁচা দিতে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে দেন। ক্যাচ উঠে যায় উইকেটরক্ষক ম্যাথ্যু ক্রসের হাতে। আম্পায়ার আঙ্গুল তুরে জানিয়ে দিলেন আউট। দলীয় ৫ রানেই পড়লো বাংলাদেশের প্রথম উইকেট।