মার্কিন মহিলাকে ধর্ষণ : কাঠগড়ায় বৃন্দাবনের সাধু

rapedসুরমা টাইমস ডেস্কঃ ফের বিদেশিনী ধর্ষণে মুখ পুড়ল ভারতের। এবার কাঠগড়ায় বৃন্দাবনের এক সাধু। সুদূর মার্কিন মুলুক থেকে বৃন্দাবনে বেড়াতে এসেছিলেন এক মহিলা। বৃন্দাবনের ধর্মীয় সংস্কৃতিতে আকৃষ্ট গিয়ে ভক্ত হয়ে যান। কিন্তু আধ্যাত্মিকতার পরিবর্তে তাঁকে শিকার হতে হল এক ‘ভণ্ড’ সাধুর যৌন লালসার।
বছর ৪৩-এর ওই বিদেশি মহিলা গত ২৭ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়া থেকে বৃন্দাবনে আসেন। তারপরের দিন সকাল থেকেই ওই মহিলার কোনও খোঁজ পাচ্ছিলেন না তাঁর পরিবারের লোকেরা। পুলিশ খোঁজ শুরু করে। ৩ মার্চ বৃন্দাবনের কোতওয়ালি এলাকায় অর্ধনগ্ন ও অচৈতন্য অবস্থায় উদ্ধার হন ওই মহিলা। মহিলার সর্বাঙ্গেই ছিল ক্ষতচিহ্ন। হাসপাতালে শারীরিক পরীক্ষার পর জানা গিয়েছে, মহিলাকে ধর্ষণ করা হয়েছে। জ্ঞান ফিরলে ওই বিদেশিনী জানান, তাঁকে ধর্ষণ করেছে এক সাধু।
যদিও মথুরা পুলিশের দাবি, এটি ধর্ষণ কিনা, এখনই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। যদিও বৃন্দাবন ও সংলগ্ন অঞ্চলগুলির পর্যটন ব্যবসায়ীরা বিষয়টি নিয়ে বেশ উদ্বিগ্ন। Agra Tourist Welfare Chamber-এর সম্পাদক বিশাল শর্মার বক্তব্য, একজন মার্কিন পর্যটক তিন দিন ধরে নিখোঁজ হয়ে গেলেন, অথচ মথুরা পুলিশ তার কোনও খোঁজ পেল না। বিষয়টিতে রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের হস্তক্ষেপ প্রয়োজন।