অগ্নিদগ্ধ ট্রাক চালকদের পাশে দাড়াতে হবে : বোমবাজদের বিরুদ্ধে প্রতিরোধের আহবান

জেলা ট্রাক মালিক-শ্রমিকদের সাথে মতবিনিময় কালে পুলিশ কমিশনার

Photo- 2-3-15,সিলেটের পুলিশ কমিশনার কামরুল হাসান বলেছেন, ব্যক্তি সার্থ, দলমত ও দূর্নামের উর্ধ্বে উঠে অগ্নিদগ্ধ চালকদের পাশে দাড়াতে হবে। উন্নত চিকিৎসা ও তাদের পারিবারিক স্বচ্ছলতার জন্য সরকারের পাশাপাশি পরিবহণ মালিক শ্রমিকদের সহযোগীতার হাত প্রসারিত করতে হবে। হাইওয়ে সড়কে পুলিশের বাশকলের সিগনাল মেনে একা ট্রাক গাড়ি না চালিয়ে সারিবদ্ধ ভাবে ট্রাক চালাতে হবে। তিনি বলেন গাড়ি ও চালক-হেলপাড়দের নিরাপত্তার সার্থে গাড়িতে যে কোন ধরনের অস্ত্র সঙ্গে রাখা যাবে। প্রয়োজনে নিজেরাই আইন হাতে তোলে পুলিশ প্রশাসনকে অবগত করলেই চলবে। পুলিশের পক্ষ থেকে সকল ধরনের সহযোগীতা করা হবে। গতকাল সোমবার দুপুরে জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ ও জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতিসহ নেতৃবৃন্দের সাথে এসএমপি কার্যালয়ে মতবিনিময় কালে তিনি উক্ত কথাগুলো বলেন। মতবিনিময় কালে জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সিনিয়র সভাপতি সৈয়দ মকসুদ আহম্মেদ মালিক সংগঠনের বিভিন্ন কার্যক্রম পুলিশ কমিশনারের কাছে তোলে ধরেন। তিনি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপকারীদের বিরুদ্ধে ট্রাক মালিক-শ্রমিকরা সাধারণ জনগণকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা ও প্রশাসনকে সহযোগীতা করারও আশ্বাস দেন। এ সময় তিনি ট্রাকে অভারলোড বন্ধ করতে পুলিশ প্রশাসনের প্রদক্ষেপ ও সহযোগীতা কামনা করেন।
ট্রাক শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে নবনির্বাচিত সভাপতি মোঃ দিলু মিয়া দূর্বৃত্তদের হাত থেকে বাচতে অত্রযত্র পার্কিং না করে সারিবদ্ধ ভাবে চলাচলসহ পুলিশ প্রশাসনের সকল আইনকানুন মেনে গাড়ি চলাচল করতে চালকদেরকে অবহিত করারও আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার রোকন উদ্দিন, ট্রাক মালিক সমিতির পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি হাজী আব্দুল মছব্বির, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সাহেল, সহ সাধারণ সম্পাদক নাজির আহমদ স্বপন, অর্থসম্পাদক কয়সর আলী জালালী, সাংগঠনিক সম্পাদক মইনুল হক, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহজাহান, নির্বাহী সদস্য ফয়জুল ইসলাম, ট্রাক শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক নিখিল চন্দ্র দাস, নির্বাহী সদস্য কানু মিয়া ও আলী আহমদ, প্রবীন শ্রমিক নেতা নুর মিয়া, জমির মিয়া, শ্রমিক নেতা কাউছার আহমদ, বাচ্চু মিয়া, জুমায়েল ইসলাম জুমেল, মোঃ রিপন মিয়া, লিটন মিয়া, সামাদ আহমদ, কামাল আহমদ প্রমূখ।
এদিকে জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ ও জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতিসহ নেতৃবৃন্দ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদের সাথে দেখা করেন। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের নেতৃবৃন্দ। ট্রাক শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কমিটির উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ বলেন, সকল দূর্নাম ও মতের উর্ধ্বে উঠৈ শ্রমিকদের কল্যানে কাজ করতে হবে। এ সময় মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিজিত চৌধুরী উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি