বিয়ানীবাজারে যাত্রিবাহী বাস ও ট্রাকে আগুন : যাত্রী নামায় রক্ষা

Bus5সুরমা টাইমস রিপোর্টঃ সিলেট-বিয়ানীবাজার সড়কের শেওলা বড়বাড়ি এলাকায় দুর্বৃত্তরা যাত্রিবাহী বাস ও একটি ট্রাকে গতকাল রোববার রাত সাড়ে ৭ টার দিকে পেট্রল ঢেলে আগুন দেয়। বাসে আগুন দেয়ার পূর্বে তারা বাস থেকে যাত্রিদের নামিয়ে দেয়। এ ঘটনায় প্রায় ১ঘন্টা এ সড়কের যান চলাচল বন্ধ ছিলো। রাত আটটার দিকে ফের যান চলাচল শুরু হয়। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায, সিলেট থেকে বিয়ানীবাজার আসার পথে যাত্রিবাহী বাসের (সিলেট জ ১১-০২৬৭) গতিরোধ করে পাঁচটি মোটর সাইকেল করে ১০ দুর্বৃত্তরা। এ সময় বাস থেকে যাত্রিদের নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। এ সময় সিলেট যাওয়ার পথে একটি ট্রাক (ঢাকা মেট্টো ট ১৮-৫৩১১) ঘটনাস্থলে পৌছালে দুর্বৃত্তরা ট্রাকেও একইভাবে আগুন লাগিয়ে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। বাসের আগুণ নিয়ন্ত্রণ করেছে বিয়ানীবাজার ফায়ার ফার্ভিসের কর্মীরা।
ataur chairmanট্রাক চালক আবুল হোসেন বলেন, আল্লাহর দোহাই দিয়ে পায়ে পড়ি । কিন্তু ওই নরপশু গোলা শুনলো না। পায়ে ধরার পরও তারা আমার গাড়িতে আগুন দিলো।
ঘটনাস্থলে থাকা উপপরিদর্শক (এসআই) পরিমল দে বাসে দুর্বৃত্তদের আগুন দেয়ার কথা স্বীকার করে বলেন, সড়কের নির্জন এলাকা শেওলা বড়বাড়ি অংশে যাত্রিদের নামিয়ে দুর্বৃত্তরা বাসে আগুন দিয়েছে। এ সময় দুর্বৃত্তরা একটি ট্রাকে আগুন দিয়ে পালিয়ে যায়। বিয়ানীবাজার থানার পরিদর্শক (ওসি) জুবের আহমদকে পাওয়া যায়নি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান ও উপজেলা নির্বাহী অফিসার শহিদুল ইসলাম।
রাত ৯টার সময় ঢাকা সিলেট মহাসড়কের কায়েস্থরাইলে একটি ট্রাকে পেট্রলবোমা মেরে আগুন দিয়েছে হরতাল সমর্থনকারীরা। এতে ট্রাকের হেলপার গুরুতর আহত হন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।