বিশ্বনাথে মায়ের কাছে চিঠির প্রকাশনা অনুষ্ঠান

বিশুদ্ধ কবিতায় জীবন জিজ্ঞাসা ও ঐতিহ্য ব্যঙ্গময় হয়েওঠে
Letter-to-Momবিশ্বনাথ প্রতিনিধিঃ তরুণ সাহিত্যকর্মী তারেক লিমনের প্রথম কাব্যগ্রন্থ ‘মায়ের কাছে চিঠি’র’ প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সাহিত্যের অন্যতম শক্তিশালী মাধ্যম কবিতা। কবিতা সমাজ বাস্তবতাকে বুকে ধারণ করে কেবল আলোর দিকে ধাবিত হয়। তারা বলেন, কবিতা স্থবির জীবন ও সমাজকে ভেঙ্গেচুরে গতিশীল ও আনন্দময় করে তোলে। কবিতার শক্তি ও সৌন্দর্য মানুষের মনোজগতে প্রচন্ড আলোড়ন তোলে। বক্তারা আরো বলেন, বিশুদ্ধ কবিতায় জীবনজিজ্ঞাসা ও উৎকর্ষ সাধনের জন্য অপরিহার্য। গত রবিবার বিশ্বনাথের হাবড়াবাজারে প্রকাশনা অনুষ্ঠানে বক্তরা এসব কথাগুলো বলেন।
জাতীয় শিশু কিশোর ও যুব কল্যাণ সংগঠন ‘চাঁদের হাট’ উপজেলা শাখার সভাপতি ডাক্তার বিভাংশু গুণ বিভুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক, কলামিষ্ট সাইদুর রহমান সাঈদ।
সাহিত্যকর্মী কিনটন দেব রিগ্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চান্দভরাং স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক কবি আব্দুল মোমিন মামুন, রাগীব-বাবেয়া ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক কবি খালেদ-উদ-দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজকর্মী মো. আলী হোসেন, দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি মোহাম্মদ নূরুল ইসলাম, প্রবীণ গীতিকার শাহ মো. খোয়াজ মিয়া, ইউ/পি সদস্য আলী আকবর মিলন, সাবেক সদস্য আজম আলী।
অনুষ্ঠানে কবিতা পাঠ করেন নিরঞ্জন মনি বিশ্বাস, মুহিবুল হক, সাইদুর রহমান ছাদিক, আব্দুল মালিক, আব্দুল মুকিত, ভারাভাষ্যকার রাজা মিয়া, রাসেল আহমদ, খসরু মিয়া, সৈয়দ আলী, ফুরকান আলী, সাইফুর রহমান, আশরাফউদ্দিন প্রমুখ।