বালাগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

22.02বালাগঞ্জ প্রতিনিধিঃ নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বালাগঞ্জে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে বালাগঞ্জে দিবসটির সূচনা করা হয়। প্রথমে উপজেলা প্রশাসনের পর একে এক পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বালাগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সংসদের কমান্ডার কামাল আহমদ কণা প্রমুখ, বালাগঞ্জ থানা পুলিশের পক্ষে অফিসার ইন-চার্জ মো. তরিকুল ইসলাম তালুকদার।
এছাড়া বালাগঞ্জ উপজেলা আ’লীগের পক্ষে সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া, যুগ্মসাধারণ সম্পাদক এমএ মতিন চেয়ারম্যান প্রমুখ। বিএনপির পক্ষে উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ছালিক আহমদ ও সিরাজুল ইসলাম খান মঙ্গল প্রমুখ। এ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগসহ রাজনৈতিক সংগঠনের বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠন, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ তাদের নিজ নিজ সংগঠনের পক্ষে থেকে শহীদদের স্মতির প্রতি পুষ্পস্তবক অর্পন করেন ।
শনিবার দিনের শুরুতে উপজেলা প্রশাসনে উদ্যোগে প্রভাতফেরি উপজেলা সদরের প্রদান সড়ক প্রদক্ষিন করে বীর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার শপথ গ্রহনের মধ্যদিয়ে প্রতাতফেরিটি শেষ করা হয়। এতে কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিবাবক, রাজনিতিকসহ ও বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ গ্রহন করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্টানের পক্ষ থেকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের কর্মসুচি পালন করা হয়।