নৌমন্ত্রীর মিছিলে হামলা, খালেদার বিরুদ্ধে মামলা

Gulshan-sajahan-khan-5সুরমা টাইমস ডেস্কঃ নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে হাতবোমা হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে। এতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।
সোমবার রাতে রাজধানীর গুলশান থানায় এ মামলাটি দায়ের করেন সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা ইসমাইল হোসেন। মামলায় বিএনপির মোট ১৪ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। মামলার এজাহারে হত্যার উদ্দেশ্যে হামলা, সন্ত্রাস ও বোমা বিস্ফোরণ ঘটানোর অভিযোগ আনা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে। এ তথ্য নিশ্চিত করেছেন গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার নুরুল আলম।
এদিকে গতকাল সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় ঘেরাও করতে মিছিল নিয়ে যাওয়ার সময় নৌমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা।
সোয়া ১২টার দিকে গুলশান-২ নম্বরে মিছিলটি আসা মুহূর্তেই একটি হাতবোমা ছুঁড়ে মারা হয়। এতে দুইজনের পায়ে বোমার স্প্লিন্টার ঢুকে আহত হন। এছাড়া আহত হন আরো বেশ কয়েকজন। এতে ক্ষিপ্ত হয়ে শ্রমিকরা বেশ কয়েকটি মোটরসাইকেল ও গাড়ি ভাঙচুর করে।
বোমা হামলায় ডান পায়ে আঘাত পেয়ে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধা প্রজন্মলীগের গেণ্ডারিয়া থানার সভাপতি রুবেল আহমেদ ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন।
তিনি জানান, মিছিলটি যখন খালেদার কার্যালয়ের দিকে যাচ্ছিল তখন গুলশান-২ নম্বর মেট্রোপলিটন মার্কেটের সামেন কে বা কারা বোমা নিক্ষেপ করে। এসময় তিনি পায়ে আঘাত পান। পরে দলীয় নেতাকর্মীরা তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যায়। বোমা হামলায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও তিনি জানান।
বিএনপির নেতৃত্বাধীন ২০ জোটের চলমান হরতাল-অবরোধের প্রতিবাদে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়কে ঘিরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে। শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে খালেদা জিয়ার কার্যালয় ঘেরাওয়ের মিছিলে নেতৃত্বে ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান।