সিলেটে অল্পের জন্য রক্ষা পেল ২টি সিএনজি ফিলিং স্টেশন

petrol bomb at cng station sylhetসুরমা টাইমস ডেস্কঃ অল্পের জন্য রক্ষা পেল সিলেটের দুটি পেট্রল পাম্প। সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেতলীতে হাবিব হোসেন ফিলিং স্টেশনে গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় বোতলের মধ্যে কেরোসিন ঢুকিয়ে আগুন দেয়ার চেষ্টা করে এক দুর্বৃত্ত। রাত ১০টার দিকে নগরীর শিবগঞ্জস্থ মনোয়ার সিএনজি স্টেশনেও পেট্রল বোমা হামলার ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। জানা যায়, সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেতলীতে হাবিব হোসেন ফিলিং স্টেশনে গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় বোতলের মধ্যে কেরোসিন ঢুকিয়ে আগুন দেয়ার চেষ্টা করে এক দুর্বৃত্ত। এ কারণে ডিজেল পাম্পের মেশিনে আগুন ধরে যায়। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এতে কেউ হতাহত হননি।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর দক্ষিণ) জেদান আল মুসা গণমাধ্যমকে জানান, জনৈক যুবক মোটর সাইকেলে এসে বোতলের মধ্যে কেরোসিন ঢুকিয়ে তা পেট্রল পাম্পের পাম্প হাউসে ছুঁড়ে মারে। এ সময় ফায়ার সার্ভিস এবং পাম্পের নিজস্ব অগ্নি নিরোধক দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে কোন ক্ষয়-ক্ষতি হয়নি বলে জানান তিনি।
খবর পেয়ে তিনি ছাড়াও উপ-পুলিশ কমিশনার মুশফেকুর রহমান, দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল ঘটনাস্থলে যান এবং আলামত সংগ্রহ করেন। পাম্পের মালিক বরইকান্দি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেন। এ ব্যাপারে তিনি জানান আমার ফিলিং স্টেশনে আগ থেকে আগুন নিরোধক সিলিন্ডার ও বালু থাকায় ভয়াবহ ক্ষতি থেকে রক্ষা পেয়েছি।
এদিকে রাত ১০টার দিকে নগরীর শিবগঞ্জস্থ মনোয়ার সিএনজি স্টেশনেও পেট্রল বোমা হামলার ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। তবে হামলার ঘটনায় কোন ক্ষয়ক্ষতি সাধিত হয়নি। অল্পের জন্য রক্ষা পায় গ্যাস ফিলিং স্টেশনটিও।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ১০টার দিকে মোটরসাইকেলযোগে কয়েকজন যুবক পূর্ব শিবগঞ্জস্থ মনোয়ার সিএনজি স্টেশনে একটি পেট্রলবোমা ছুড়ে মারে। বোমাটি ফিলিং স্টেশনের নজেলে আঘাত করে মাটিতে পড়ে যায়। তবে সেটি বিস্ফোরিত হয়নি। খবর পেয়ে শাহপরাণ থানার ওসি সাখাওয়াত হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে বোমাটি উদ্ধার করে।