ট্রেন লাইনচ্যূত, সিলেটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

train-udoyon
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ শনিবার সন্ধ্যা ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার গঙ্গাসাগর রেলওয়ে স্টেশনে ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ‘নাসিরাবাদ এক্সপ্রেস’ নামে একটি মেইল ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেন লাইনচ্যুত হওয়ায় সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুর্ঘটনার কারণে চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এই দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। এটি নাশকতা নয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।
গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন মাস্টার মো. ইউনুস জানিয়েছেন, গঙ্গাসাগরে যাত্রাবিরতি না থাকায় ট্রেনটিকে সবুজ সংকেত দেওয়া হয়েছিল। স্টেশন কক্ষে বসে থাকা অবস্থায় বিকট শব্দ শুনে বাইরে বের হয়ে তিনি ট্রেনটি দাঁড়িয়ে থাকতে দেখেন। পিছনের দিকের শুধু মালবাহী বগি লাইনচ্যুত হওয়ায় কেউ হতাহত হয়নি।
তবে এটি নাশকতা নয় বলেই প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তিনি আরো জানান, দুর্ঘটনায় রেললাইনের কিছুটা ক্ষতি হয়েছে। আখাউড়া রেলওয়ে থানার ওসি মো. ইয়াছিন ফারুক জানান, তিনি ঘটনাস্থলে অবস্থান করছেন। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।
তিনি আরো জানান- এটি নাশকতা নয়, বগির চাকা খুলে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে।