গাইবান্ধায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা, নিহত ৫, দগ্ধ ৩০

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ গাইবান্ধায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন কমপক্ষে ৩০ যাত্রী।
শুক্রবার (৬ ফেব্রুয়ারি) দিনগত রাত পৌনে ১১টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গাইবান্ধা থেকে নাফু এন্টারপ্রাইজের একটি বাস ৪০ জনের অধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো। পথে তুলসীঘাট এলাকায় বাসে পেট্রোল বোমা ছোড়ে দুর্বৃত্তরা। এতে বাসের অধিকাংশ যাত্রীই দগ্ধ হয়েছেন বলে জানান তারা।
গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে নেওয়া হচ্ছে।
সদর থানার ওসি রাজিউর রহমান বলেন, গাইবান্ধা সদর উপজেলার তুলশিঘাট পল্লী বিদ্যুৎ অফিসের সামনে শুক্রবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।
“হতাহতদের সবাই বাসের যাত্রী ছিলেন। দগ্ধদের ১১ জনকে রংপুর এবং বাকিদের গাইবান্ধা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কয়েকজনের অবস্থা আশাঙ্কাজনক।”
এর আগে রাত সাড়ে ৯টার দিকে সুন্দরগঞ্জ থেকে নাপু পরিবহনের ওই যাত্রীবাহী বাসটি ছেড়ে আসে। গাইবান্ধা বাস টার্মিনালে পৌঁছার পর পুলিশ পাহারায় অন্যান্য আরও যানবাহনের সঙ্গে সেটিও ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। তুলশিঘাট এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা ওই বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে।