সিলেটে হরতাল নিয়ে বিভ্রান্তি : পরীক্ষা হল পাহারা দেবে ছাত্রলীগ

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ডাকা অনির্দিষ্টকালের অবরোধ চলছে পুরো দেশে। এরপর সিলেটে ডাকা হচ্ছে একের পর এক হরতাল। অবশ্য হরতালের কোনোই প্রভাব পড়েনি সিলেটে। এসব হরতাল আহবান করা হচ্ছে পৃথকভাবে। কখন সিলেট জেলা-মহানগর বিএনপি, কখনও জেলা-মহানগর ছাত্রদল। আবার কখনও হরতাল ডাকছে জামায়াত-শিবির। এসব হরতাল প্রেসবিজ্ঞপ্তি নির্ভর। একটি মাত্র প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়ে নেতারা হরতালের নামে মানুষকে ফেলছেন বিড়ম্বনায়। জানা গেছে, ওই সকল নেতারা কোনো সভা-সমাবেশ নয় হরতাল আহবান করেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে। এরপরই তাদের মোবাইল ফোন বন্ধ করে দেন। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার সাইবার নেট অহনা থেকে মহানগর ছাত্রদলের সভাপতি নুরে আলম খালেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সিলেট বিভাগে হরতালের কথা বলা হয়। হরতাল আহবান করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। কিন্তু জেলা ও মহানগর ছাত্রদলের দায়িত্বশীল একাধিক নেতার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ কারণে হরতালের সত্যতা নিশ্চিত করা যায়নি।
এদিকে ছাত্রদল হরতাল ডেকেছে কিনা এ ব্যাপারে বিএনপির একাধিক নেতার সাথে কথা হলে সকলেই ছাত্রদল হরতাল ডাকেছে বলে জানান।
হরতাল আহবানকারী জেলা ছাত্রদলের সভাপতি সাইদ আহমদ ও মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদকে গতকাল বৃহস্পতিবার রাত ৯টা থেকে ১০ পর্যন্ত একাধিকবার ফোন করলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
আজ শুক্রবার থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষা ঠেকাতে আজ ও আগামীকাল শনিবার সিলেট বিভাগে হরতালের ডাক দিয়েছে ছাত্রদল বলে মন্তব্য করেছেন সিলেট নগরীর সচেতন মানুষ।
আর ছাত্রদল প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, সিলেট বিভাগে ৩৬ ঘন্টার এ হরতাল বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হুকুমের আসামী করে মামলা দায়ের, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধের দাবি, গণতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলনে শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশগ্রহণকারী নেতাকর্মীদের নির্বিচারে গুম, খুন এবং জাতীয় ও স্থানীয় ২০ দলীয় জোট নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানী বন্ধের দাবিতে’ এ হরতাল আহবান করেছে ছাত্রদল। সিলেট বিভাগ জুড়ে এই হরতালের ডাক দিয়েছেন সিলেট মহানগর ছাত্রদল সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ, সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহবায়ক নুরুল ইসলাম নয়ন, মৌলভীবাজার জেলা ছাত্রদল আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল, হবিগঞ্জ জেলা ছাত্রদল আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ প্রমুখ।
জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম জানান, ছাত্রদল সিলেট বিভাগে হরতাল ডেকেছে। হরতালে বিএনপির সমর্থন আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এই বিষয়টি আমি সঠিক বলতে পারছিনা। কারণ এটি সকলের সিদ্ধান্তের বিষয়।
মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হক বলেন, ছাত্রদল হরতাল ডেকেছে। তা তিনি শুনেছেন। সঠিত তথ্য জানতে হলে ছাত্রদল নেতাদের কাছ থেকে জানার কথা বলেন তিনি।
মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য, সাবেক সহ-সভাপতি নাসিম হোসেন জানান, ছাত্রদল হরতাল ডেকেছে। তবে ছাত্রদলের কোনো নেতার সাথে তাঁর যোগাযোগ হয়নি। তিনি বলেন, তিনি পরিবারের একজন সদস্যকে নিয়ে হাসপাতালে চিকিৎসার নেয়ার জন্য গেছেন।
এদিকে ছাত্রদলের ডাকা এই হরতালে নিন্দা জানিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ পরীক্ষা চলাকালে জেলা ও মহানগরের প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পাহারা দেবে বলে জানিয়েছে