সন্ধ্যায় শাবি শিবিরের মিছিল, আটক-২

sust shibirসুরমা টাইমস ডেস্কঃ ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী হরতাল ও অনির্দিষ্টকালের অবরোধ এবং হরতালের সমর্থনে বিৰোভ মিছিল ও সমাবেশ করেছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ইসলামী ছাত্রশিবির। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শহরতলীর তেমুখী-টুকেরবাজার সড়কে এ মিছিল বের করে। মিছিলটি শুরু হওয়ার কিছু সময় পরই পুলিশ এসে ধাওয়া দেয়। এ সময় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।আটকের বিষয়টি স্বীকার করে জালালাবাদ থানা পুলিশ এর ওসি জানিয়েছেন টুকের বাজার ব্রীজের উপর থেকে সন্দেহভাজন দুজনকে আটক করা হয়েছে। আটককৃত দু জন তানভীর ও জুনেদ।রাত ১২ টায় সর্বশেষ খবর জানা গেছে আটক ২ জনকে জালালাবাদ থানায় রাখা হয়েছে।
এ দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে শাখা শিবির জানিয়েছে, মিছিল পূর্ব এক সমাবেশ হয়েছে। শাখা ছাত্রশিবির সাধারণ সম্পাদক আহমেদ মানসুরের পরিচালনায় সংৰিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা শিবির সভাপতি সাইফুল ইসলাম বলেন, “ফ্যাসিবাদী সরকার দেশব্যাপী হত্যা, গুম, গ্রেফতারের মাধ্যমে নির্যাতনের সীমা অতিক্রম বওে চলেছে। সরকারের পতন ঘনিয়ে এসেছে। অল্প সময়ের মধ্যেই এই সরকার ৰমতা থেকে সরে দাঁড়াতে বাধ্য হবে। নিজেদের পতন নিশ্চিত জেনে আওয়ামী নেতৃত্বাধীন বর্তমান সরকার সারাদেশে নিপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। ছাত্রজনতাকে হত্যা, নির্যাতন, গ্রেফতার করে তাদের প্রতিহিংসা চরিতার্থ করার চেষ্টা করছে। কিন্তু সরকারের বোঝা উচিৎ, ছাত্রজনতা শুধু সরকারের পতনই নয়, গণহত্যায় জড়িত সরকারের বিচারও নিশ্চিত করবে।”
সাইফুল ইসলাম আরো বলেন, ছাত্রশিবির সকল প্রকার অন্যায়ের বির্বদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলেছে। এ সরকারের পতন নিশ্চিত করেই ছাত্রজনতা ঘরে ফিরবে। কর্মসূচিতে শাবি শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।