তাইওয়ানে ৫৮ আরোহী নিয়ে নদীতে বিমান বিধ্বস্ত

taiwan_plain_crashসুরমা টাইমস ডেস্কঃ তাইওয়ানের যাত্রীবাহী একটি বাণিজ্যিক বিমান ৫৮ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে। বুধবার সকালে উড্ডয়নের কিছুক্ষণ পরই তাইওয়ানের রাজধানী তাইপের একটি নদীতে বিমানটি বিধ্বস্ত হয়। তাইপের ফায়ার সার্ভিস জানায়, ট্রান্সএশিয়া এয়ারওয়েজের বিমানটিতে ৫ জন ক্রুসহ ৫৮ জন আরোহী ছিলেন।
এটিআর-৭২ বিমানটি স্থানীয় সময় সকাল পৌনে এগারটায় তাইপের সংস্থান বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়। বিমানটি কিনমেন দ্বীপে যাচ্ছিল। স্থানীয় টিভির ফুটেজে কিলুং নদীর তীরে বিধ্বস্ত বিমানটির ভাসমান ধ্বংসাবশেষ দেখানো হয়েছে। এতে কতজন হতাহত হয়েছে তা এখনো জানা যায়নি। তবে ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান, এখন পর্যন্ত ১৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, তারা বিধ্বস্ত বিমানের দুটি মৃতদেহ আকাশ থেকে পড়তে দেখেছেন। বিমানটির কিছু ধ্বংসাবশেষ একটি ট্যাক্সির ওপর পড়লে ড্রাইভার আহত হন। ফ্রান্সে নির্মিত দুই ইঞ্জিনের টারবোপ্রোপ বিমানটিতে দুইজন পাইলট থাকেন।
গত সাত মাসের মধ্যে এ নিয়ে দ্বিতীয় দফায় বিধ্বস্ত হলো ট্রান্সএশিয়ার বিমান। গত জুলাইয়ে তাইপে থেকে পেঙ্গুগামী ফ্লাইট ২২২ অবতরণের কিছুক্ষণ আগে বিধ্বস্ত হলে ৪৮ জন মারা যান। সূত্র: এপি, রয়টার্স

https://www.youtube.com/watch?v=boXNbOla-gs