পেট্রোলবোমায় পুড়ে অঙ্গার ৭, দগ্ধ ১৭

burntসুরমা টাইমস ডেস্কঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় সোমবার রাত সাড়ে ৩টার দিকে পেট্রোলবোমার আগুনে পুড়ে ৭ বাসযাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ১৭ জন।
দগ্ধ ১৭ জনকে উদ্ধার করে চৌদ্দগ্রাম ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে মঙ্গলবার সকালে দগ্ধ সাত জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এরা হলেন- শফিকুল ইসলাম (২০), হানিফ (২৯), রাশেদুল ইসলাম (২০), জিলকদ (১৬), আরিফ শিকদার (২২), ফারক আহমেদ (২০) ও শরীফ মিয়া (২০)। এরমধ্যে রাশেদুলের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
এছাড়া দগ্ধ আরও ২ জন হলেন- নূরুজ্জামান ও তার মেয়ে নবম শ্রেণীতে পড়ুয়া মাইশা। তাদের বাড়ি যশোর। নিহত তিন জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নরসিংদীর আছমা ও তার ছেলে শান্ত, কক্সবাজারের চকরিয়ার ইউসুফ।
বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল বাংলামেইলকে বলেন, ‘দগ্ধ রাশেদুলের শরীরের ৮০ ভাগ এবং শফিকুলের ৩০ ভাগ পুড়ে গেছে। তাদের দুই জনের শ্বাসনালী পুড়ে গেছে।’
কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনির হোসেন জানান, কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে (ঢাকা-মেট্রো ব-১৪-৪০৮০) দুর্বৃত্তরা পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে বাসটিতে আগুন ধরে যায়। ঘটনার সঙ্গে সঙ্গে কিছু যাত্রী জানালা দিয়ে লাফিয়ে নেমে আত্মরক্ষা করতে পাড়লেও এরই মধ্যে পুড়ে মারা যায় ৭ যাত্রী।
কুমিল্লা ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এদিকে রেলমন্ত্রী মুজিবুল হক, হাইওয়ের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে বলেও তারা জানান।
চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী উত্তম কুমার চক্রবর্তী জানান, নিহতদের পরিচয় এখনও পাওয়া যায়নি। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আগুনে পুড়ে যাওয়া বাসটি র‌্যাকার দিয়ে সরিয়ে নেয়া হয়েছে।

https://www.youtube.com/watch?v=aW549aMDe0g&feature=youtu.be