অপহরণের ৫ দিন পরও উদ্ধার হয়নি বৃটিশ কন্যা তামান্না

girl kidnappedজগন্নাথপুর প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় এক বৃটিশ তরুনী অপহরণ হয়। অপহরণের ৫ দিন অতিবাহিত হলেও এখনো উদ্ধার হয়নি। তরুনীকে ফিরে পেতে তার পরিবারে চলছে কান্নার মাতম। তবে এ ঘটনায় অপহরণকারীর মা ও দুই বোনসহ ৩ মহিলাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
জানাগেছে, জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের পাটলি ফরিদপুর গ্রামের আব্দুল গফুরের বখাটে ছেলে আল আমিন (২৫) একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ মুহিবুর রহমানের বৃটিশ তরুনী কন্যা তামান্না আক্তারকে (১৭) বিয়ের প্রস্তাব দেয়। কনে পক্ষ উক্ত বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় আল আমিন ক্ষিপ্ত হয়ে উঠে। অবশেষে গত ২১ জানুয়ারী বুধবার রাত ৯ টার দিকে আল আমিন তামান্না আক্তারকে তার বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় অপহৃতা তামান্না আক্তারের মা যুক্তরাজ্য প্রবাসী জোসনা বেগম বাদী হয়ে অপহরণকারী আল আমিনসহ ১০ জনকে আসামী করে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। মামলার আলোকে পরদিন বৃহস্পতিবার জগন্নাথপুর থানা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী আল আমিনের মা সৈয়দুন্নেছা, বোন শাবানা বেগম ও নাজমা বেগমকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করেছে। তবে অপহরণের ৫ দিন অতিবাহিত হলেও এখানো অপহৃতাকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অপহৃতা বৃটিশ তরুনীকে ফিরে পেতে তার লন্ডন ও দেশে থাকা আত্মীয়-স্বজনের মধ্যে কান্নার মাতম চলছে।
অপহৃতা বৃটিশ তরুনী তামান্না আক্তারের মা যুক্তরাজ্য প্রবাসী জোসনা বেগম জানান, এক মাসের জন্য গত ১ জানুয়ারী নাড়ির টানে লন্ডনে ৫ টি সন্তান রেখে এক শিশু সন্তান ও কলেজ পড়–য়া তরুনী কন্যা তামান্না আক্তারকে নিয়ে দেশের বাড়িতে এসেছিলাম। তখন মনে অনেক আনন্দ ছিল। দীর্ঘদিন পরে হলেও দেশে থাকা আত্মীয়-স্বজনকে দেখতে পারবো। নিমিষে সকল আনন্দ বিলিন হয়ে গেল। কুখ্যাত সন্ত্রাসী আল আমিন আমার অবুঝ মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে, আমি তা ভাবতে পারিনি। আমার মেয়েটি বাংলা ভাষায় কথাও বলতে পারেনা। সে এখন কোথায় কি অবস্থায় আছে, আমি কিছুই জানি না। মেয়েটির জন্য আমরা সবাই কাঁদছি। আমার অসহায় বৃটিশ কন্যাকে ফিরে পেতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। সেই সাথে অপহরণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বর্তমানে মামলার অন্যান্য আসামীদের অব্যাহত হুমকিতে আমি ও আমার পরিবারের অন্যান্য সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। আসামীদের ভয়ে বাড়ি ছেড়ে আমরা বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছি।
চাঞ্চল্যকর এ মামলার আইও জগন্নাথপুর থানার এস আই লুৎফর রহমান জানান, অপহৃতাকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। গতকাল রোববারও অভিযান চালানো হয়েছে।