বিএনপি হরতাল-অবরোধের নামে মানুষ হত্যা করছে

চন্দন মিয়া-সৈয়দুন্নেছা কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে অর্থ প্রতিমন্ত্রী

Pic M A Mannan MPঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের সার্বিক উন্নয়নে শিক্ষার কোনো বিকল্প নেই। একটি আধুনিক বিজ্ঞান সম্মত শিক্ষিত জাতি গঠনের লক্ষে জননেত্রী শেখ হাসিনার সরকার বাজেটে সবচেয়ে বেশি বরাদ্ধ দিচ্ছে। প্রতিষ্ঠিতব্য কলেজটিকে ভবিষ্যতে এমপিওভুক্তি ও ডিগ্রি পর্যন্ত উন্নিত করতে যা যা করা প্রয়োজন তাঁর সব কিছু করবেন জানিয়ে অর্থ প্রতিমন্ত্রী আরও বলেন, আমি জগন্নাথপুর উপজেলাকে একটি আধুনিক উপজেলায় রূপান্তর করতে কাজ করছি। এজন্য এলাকাবাসীরও সহযোগিতা প্রয়োজন। সবার সহযোগিতায় এই এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, নতুন করে বিদ্যুৎ সংযোগ প্রদানসহ ব্রীজ-কালভার্ট করে দেয়ার অশ্বাস দেন তিনি।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেন, দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই জামায়াতকে রক্ষা করতে বিএনপি হরতাল-অবরোধের নামে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। তারা দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে জ্বালাও পুড়াও করে মানুষ হত্যা করছে। তাই বিএনপি-জামায়াতের এই সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়াতে হবে।
গতকাল শুক্রবার সকালে জগন্নাথপুর উপজেলার ২নং পাটলী ইউনিয়নের লোহারগাঁওয়ে তিনতলা বিশিষ্ট নবপ্রতিষ্ঠিত ‘চন্দন মিয়া-সৈয়দুন্নেছা কলেজ’র ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পাটলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জমসেদ মিয়া তালুকদারের সভাপতিত্বে ও পাঠলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চন্দন মিয়া-সৈয়দুন্নেছা কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য মনু মো. মতছির আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ এর সহভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর, উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম, ২নং পাঠলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, চন্দন মিয়া-সৈয়দুন্নেছা কলেজ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাজী মো. সফিকুল আলম।
বক্তব্য রাখেন, কেমব্রীজ গ্রামার স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান মো. মইনুদ্দীন চৌধুরী, সিলেট আইডিয়াল কলেজের সভাপতি মো. নুরুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম মশাহিদ, কেমব্রীজ গ্রামার স্কুল এন্ড কলেজ’র পরিচালক আবুল কালাম। উপস্থিত ছিলেন চন্দন মিয়া-সৈয়দুন্নেছা কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য আবুল হোসেন, যুক্তরাজ্য প্রবাসী আনা মিয়া, মকবুল হোসেন, ডা. এখলাছুর রহমান, আব্দুল তাহিদ, মানিক মিয়া, ইলিয়াছ মিয়া, গিয়াস উদ্দিন, সফিক মিয়া, আলা মিয়া, নেছার আলী, আবদুল মমিন, আব্দুল সোবহান, আছদ্দর আলী, রিপন মিয়া, ইসমাইল আলী, আলমগীর আহমদ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন ক্বারী আব্দুর রহিম।
এর আগে সকালে মন্ত্রী মীরপুর রসুলগঞ্জ সড়ক ও রসুলগঞ্জ মইজপুর সড়কে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে বাস্তবায়িত ৬৩ লাখ টাকা ব্যয়ে দুটি সড়কের উদ্বোধন করেন। বিজ্ঞপ্তি