মিলানে বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত

bandicam 2015-01-05 16-06-01-636নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেট অফিসের সম্মুখের পিয়াচ্ছায় মিলান বিএনপির আয়োজনে ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস পালন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় পিয়াচ্ছা নেপোলি মিলান বিএনপির সভাপতি খান এমদাদ হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ মনির এর পরিচালনায় প্রতিবাদ ও বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুন,সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ,সেচ্ছাসেবক দলের সভাপতি সিদ্দিকুর রহমান,ভারেজ বিএনপির সম্পাদক মোস্তফা রনি,ভারেজ মহানগর বিএনপির সভাপতি উসমান,মিলান বিএনপির আশরাফ আলম,শাহাদাত হোসেন মিন্টু,হাসিব আলম সেলিম, যুবদলের সভাপতি তোফাজ্জল হোসেন তপু,সম্পাদক রাজু খান,মীর হোসেন বিপ্লব,জুয়েল পাশা ও মহিলা দলের ফেরদৌসী আক্তার পলি,হাসি আলম প্রমুখ।

বক্তারা বলেন ৫ জানুয়ারি ‘গনতন্ত্র হত্যা’ দিবসে এই স্বৈরাচার সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করার আন্দোলনের ডাক দিবেন বেগম খালেদা জিয়া, সেই অপেক্ষায় আজ অতি আগ্রহে প্রহর গুণছেন বাংলার মানুষ। আমাদের গন্তব্য একটাই, তা হচ্ছে হাসিনার বিদায় ও সুষ্ঠু নির্বাচন। বিক্ষোভ সমাবেশে বক্তারা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ ও নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে পুলিশের তালা লাগানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।
সভায় মিলান বিএনপি,ভারেজ বিএনপি,সেচ্ছাসেবক দল,যুবদল,মহিলাদলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ সভা শেষে বিএনপির নেতৃত্বে দলের সিনিয়র দুইজন প্রতিনিধি মিলান কনসুলেট অফিসে কনসাল জেনারেলের সাথে দেখা করতে যান এবং কনসাল জেনারেল তাদের সাথে দেখা করেন। সভায় ইতালিয়ান অনেক পুলিশ প্রশাসনের সদস্যরা অবস্থান করেন তাই শান্তি পূর্ণ ভাবে বিএনপির কর্মসূচি পালিত হয়েছে।