সরকার জনগণকে তাদের বিরুদ্ধে অবস্থান নিতে বাধ্য করেছে : কর্নেল অলি

Oli_Ahmed_,_President_-_LDPলিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপির) সভাপতি ও সাবেক মন্ত্রী কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বর্তমান অবৈধ সরকার বলে একটি আর করে আরেকটি। তারা ঢাকার সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করেছে। অথচ তারাই সভা সমাবেশ করেছে। সরকারের গু-াবাহিনী বিজয় মিছিলের নামে লগি-বৈঠা নিয়ে নির্বিচারে সাধারণ মানুষকে আক্রমন করেছে, বিরোধীদলের কয়েকজন নেতাকর্মীকে হত্যাও করেছে। সরকার অগণতান্ত্রিক আচরণ করে বিরোধীদল ও জনগনকে তাদের বিরুদ্ধে অবস্থান নিতে বাধ্য করেছে।

কর্নেল অলি বলেন, সরকারের অপরিণামদর্শিতা, একগুয়েমি ও এক দলীয় শাসনের কারণে আজ বেশ কয়েক জন মানুষকে তাদের নেতা-কর্মীদের হাতে জীবন দিতে হয়েছে। হাজার হাজার মানুষকে আহত হতে হয়েছে, দেশের কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে। এর দায় সরকারকেই নিতে হবে।
তিনি বলেন, দেশে কোনো সুশাসন নেই, ন্যায় বিচার নেই, সরকার সমগ্র দেশকে কারাগারে পরিণত করেছে। সমগ্র বাংলাদেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।
তিনি আরো বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে মনে করি চলমান পরিস্থিতি থেকে বের হতে সবার অংশগ্রহণে নতুন নির্বাচন প্রয়োজন। সরকারের মনে রাখা উচিত, গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকা সম্ভব নয়। অতীতেও কেউ পারেনি এরাও পারবেনা। বিবৃতিতে কর্নেল অলি আহমদ দেশবাসীকে খালেদা জিয়া ঘোষিত অবরোধ কর্মসূচি পালন করতে অনুরোধ করেছেন।