খালেদার কার্যালয়ে পুলিশের পিপার স্প্রে

peper spray on khaleda's ifficeসুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদার কার্যালয়ে উপস্থিত নেতাকর্মীদের উপর পিপার স্প্রে (মরিচের গুঁড়া) মেরেছে পুলিশ। সোমবার বিকেল ৪টার দিকে নেতাকর্মীদের উদ্দেশ্য করে পিপার স্প্রে ছুঁড়া হয়।
এর আগে বাইরে বের হওয়ার উদ্দেশ্যে গাড়িতে উঠে বসেন খালেদা জিয়া। তিনি কালো পতাকা হাতে গাড়িতে উঠে বসেন। এসময় তার পাশের নেতাকর্মীরাও কালোপাতাকা নিয়ে স্লোগান দিচ্ছিলেন।
একপর্যায়ে তারা ভেতর থেকে গেট ভাঙার চেষ্টা করলে অপর পাশ থেকে পুলিশ তাদের লক্ষ্য করে পিপার স্প্রে ছুঁড়ে। এতে অনেক নেতাকর্মী ও সাংবাদিক গুরুতর আহত হয়ে পড়ে। পিপার স্প্রে খালেদার গাড়িতে গিয়েও পড়ে। তবে গাড়ির কাচ লাগানো থাকায় তার কিছু হয়নি। পরে আগুন ধরিয়ে পিপার স্প্রের তেজস্ক্রিয়া কামানো হয়।
এদিকে বেগম খালেদা জিয়াকে কার্যালয়ের বাইরে যেতে দেয়া হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে গুলশান জোনের ডিসি লুৎফর রহমান বলেন, ‘ওনাকে বাইরে যেতে দেয়া হবে কি না তা আমরা বলতে পারবো না। তবে ওনি বাসায় যেতে চাইলে আমরা ওনাকে বাসায় পৌঁছে দিয়ে আসবো।’
এর আগে দুপুরের দিকে খালেদা জিয়া বের হতে চাইলে তার কার্যালয়ের মূল ফটকে তালা দিয়ে দেয় পুলিশ। এমনকি আগের থেকে অনেক বেশি সতর্ক অবস্থান নেয় পুলিশ। কার্যালয়ের আশেপাশে কাউকেই দাঁড়াতে দিচ্ছে না। তবে কি কারণে তালা দেয়া হয়েছে তা জানতে চাইলে পুলিশ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।