মিলানে দারুল হিকমাহ একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ সম্পন্ন

imam-6নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ মিলানে দারুল হিকমাহ একাডেমীর বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১১ টায় মিলান কেন্দ্রীয় জামে মসজিদে অধ্যক্ষ জুনাইদ সোবহানের সভাপতিত্বে,সহযোগী অধ্যক্ষ জিয়াউল কারীমের পরিচালনায় পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থীরা। সমবেত জাতীয় সংগীত ও ইসলামিক সংগীত পরিবেশন করেন রেনেছা শিল্পী গুষ্ঠি ও ছাত্ররা।

মাদ্রাসার অধ্যক্ষ “দারুল হিকমাহ একাডেমী র শিক্ষকদের পরিচয় করিয়ে দেন এবং বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। পরে পরীক্ষায় উত্তীর্ণ ৬টি শ্রেণীর ছাত্র ছাত্রীদের মাঝে সনদ পত্র ও পুরষ্কার বিতরণ করা হয় । এই বছর অভিবাবকদের মধ্য থেকে তিন জনকে ২০১৪ শিক্ষা বর্ষে শ্রেষ্ট অভিবাবক সম্মাননা পুরষ্কার প্রদান করা হয় ।যথাক্রমে মিলানের বিশিষ্ট্য ব্যবসায়ী,সোনার বাংলা আলিমেন্টারীর স্বত্বাধিকারী জনাব আকতার আলম, বিশষ্ট্য রাজনৈতিক ব্যক্তিত্ব ও রাজপুত রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী জনাব নাজমুল কবীর জামান,বিশিষ্ট্য ব্যবসায়ী জনাব মোহাম্মদ মুহসিন।একাডেমীর অধ্যক্ষ জুনাইদ সোবহান বলেন, ইউরোপের এই পরিবেশে ইসলামকে প্র্যাকটিকাল চর্চা করার জন্য একটি শক্তিশালী মুসলিম কমিউনিটি তৈরী করতে হবে, আমরা দারুল হিকমাহ একাডেমীর মধ্যমে এদেশে বেড়ে উঠা প্রজন্মকে সে ভাবে তৈ্রী করার ক্ষুদ্র একটা প্রয়াশ চালিয়ে যাচ্ছি,তাই আমাদের মিশনকে চুড়ান্ত পর্যায়ে উপনীত করতে আমি সকল অভিবাবক এবং শুভাকাংখীদের সহযোগিতা কমনা করছি,
পরে অত্যন্ত ঝাকযমক পূর্ণ পরিবেশে পরীক্ষায় উত্তীর্ণ ৬টি শ্রেণীর ছাত্র ছাত্রীদের মাঝে সনদ পত্র ও পুরষ্কার বিতরণ করা হয়।উত্তীর্ণ ছাত্র ছাত্রীরা হলো ১.হযরত মারিয়াম (আঃ) শ্রেণীতে উত্তীর্ণ ছাত্র ছারতীদের নাম ১ম স্থানঃ নাবিলা আক্তার,২য় স্থানঃ ফাবিয়ান খান, ৩ম স্থানঃ নাফিয়া হায়দার। ২.হযরত ইমাম আবু দাউদ শ্রেণীতে ১ম স্থানঃ নূরুল জুবাইর,২য় স্থানঃ তানবীর আলম, ৩ম স্থানঃ সাদিয়া আক্তার।৩.হযরত ইমাম তিরমিজি শ্রেণীতে ১ম স্থানঃ হাসিন উল্লাহ,২য় স্থানঃ ফাহমিদা ইসলাম, ৩ম স্থানঃ ফাহিম হায়দার ৪.হযরত ইমাম নাসায়ী (রহঃ) শ্রেণীতে ১ম স্থানঃ যৌথভাবে জুয়েনা হাওলাদার কথা ও নাজিবা যাইয়ান লুবাবা,২য় স্থানঃ জায়মা সুলতানা জামীম, ৩ম স্থানঃ যৌথভাবে মোহাম্মদ মুনতাসির ও জুবাইদা সুলতানা ৫. হিফজুল কোরআন বিভাগঃ ১ম স্থানঃ আহমেদ জিদান,২য় স্থানঃ শোয়াইব শিহান, ৩ম স্থানঃ যৌথভাবে সাফওয়ান সোবহান ও গোলাম মোমিত তাজ। ৪.হযরত ইমাম ইবনে মাজাহ (রহঃ) ১ম স্থানঃ গোলাম মেহজাবীন তুষ্টি ২য় স্থানঃ জাকারিয়া ইসলাম ৩ম স্থানঃ ইসমাইল ইব্রাহীম টিটু।
উলেক্ষ্য প্রায় ১০ বছর থেকে প্রবাসে এই ইসলামিক একাডেমি পরিচালিত হয়ে আসছে। বর্তমানে প্রায় দেড় শতাধিক ছাত্র ছাত্রী নিয়ে ৬ টি ক্লাসে প্রতি সপ্তাহে দুইদিন করে ১৪ জন শিক্ষক শিক্ষিকা দের সহযোগিতায় একাডেমির কার্যক্রম চলছে।
জানুয়ারির মাসে একাডেমির ভর্তি চলবে এবং আগামী ১৫ জানুয়ারী থেকে ২০১৫ সালের ক্লাস শুরু হবে। সব শেষে দুপুরের প্রীতিভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘঠে।

দারুল হিকমাহ একাডেমী র ২০১৫ শিক্ষা বর্ষের শিক্ষকবৃন্দের পরিচিতি ও দায়িত্ব সমূহ

জুনাইদ সোবহান প্রধান শিক্ষক, অভিবাবক রিলেশান সংরক্ষক ও সিলেবাস প্রনেতা।
প্রফেসর জিয়াউল করীম,ব্যবসায়ী সহযোগী প্রধান শিক্ষক ও সিলেবাস প্রনেতা।
প্রফেসর আবু নাসের বাহার,সহযোগী শিক্ষক, শিক্ষক উপস্থিতি তদারক।
মাওলানা আব্দুল মারুফ,হিসাব রক্ষক ,ছাত্র ছাত্রী উপস্থিতি তদারক ও অভিবাবক রিলেশান। সংরক্ষক,কো-পরিচালকঃ ইয়ং মুসলিম অরগানাইজেশান,মিলান।
হাফেজ মাওলানা আনিসুর রহমান,সহযোগী শিক্ষক ও শৃংখলা তদারক,পরিচালক-হিফজুল কোরআন বিভাগ।
মাওলানা আবু রাশেদ শাহীন,সহযোগী শিক্ষক।
শাহাদাত হোসাইন, শিক্ষক সহযোগী শিক্ষক।
মাওলানা আবু সুফিয়ান মাসুদ,সহযোগী শিক্ষক ও পরিচ্ছন্নতা বিভাগ।
ইব্রাহীম বাবর,সহযোগী শিক্ষক।
মাওলানা সালাহ উদ্দিন আহমেদ, সহযোগী শিক্ষক।
মোহাম্মদ মুনির সহযোগী শিক্ষক।
সাইফুল ইসলাম,বি.এ অভিবাবক রিলেশান সংরক্ষক ,পরিচ্ছন্নতা ও খাদ্য বিষয়ক তদারক।
মাওলানা রেজাউল করীম আসগর,সহযোগী শিক্ষক।
ইকবাল হোসাইন,সহযোগী শিক্ষক।
শামছুল আলম বি.কম সহযোগী শিক্ষক,খাদ্য বিষয়ক তদারক।
ইমরান হোসাইন,সহযোগী শিক্ষক, কো-পরিচালকঃ ইয়ং মুসলিম অরগানাইজেশান,মিলান।
শিল্পি মাহমুদুর রহমান চৌধুরী,সহযোগী শিক্ষক,সংগীত প্রশিক্ষক,সহযোগী পরিচালক -ইয়ং মুসলিম অরগানাইজেশান,মিলান।
গোলাম মোস্তফা ,সহযোগী শিক্ষক
গিয়াস উদ্দিন ইমরান সহযোগী শিক্ষক,খাদ্য বিষয়ক তদারক
শাহানা আলী,অধ্যায়রত শিক্ষা নবীস,শিক্ষীকা
তাজরিয়ান আবেদিন সঞ্চিতা,অধ্যায়রত শিক্ষা নবীস,শিক্ষীকা
নাফিয়া হায়দার,অধ্যায়রত শিক্ষা নবীস,শিক্ষীকা।