‘শতাব্দীর সেরা প্রেমের গল্প’

eddie herison and eith hillসুরমা টাইমস ডেস্কঃ “…আমার চুল পেকেছে তোমার জন্য, আমার গায়ে জ্বর এসেছে তোমার জন্য, আমার ঈশ্বর জানেন- আমার মৃত্যু হবে তোমার জন্য। তারপর অনেকদিন পর একদিন তুমিও জানবে, আমি জন্মেছিলাম তোমার জন্য। শুধু তোমার জন্য।” কবি নির্মলেন্দু গুণের এই কবিতার মতো সঙ্গীর বিরহে পরপারে পাড়ি জমিয়েছেন এক বৃদ্ধ প্রেমিক। দ্য গার্ডিয়ানের এক খবরে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় এ ঘটনা ঘটেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, ৯৫ বছর বয়সী এডি হ্যারিসন এবং ৯৬ বছর বয়সী ইথ হিল ১০ বছর একসঙ্গে থাকার পর গত জুনে বিয়ে করেন।বিয়ের পর তারা হিলের মেয়ে রেবেকা রাইটের সঙ্গে থাকতেন। তবে এই বিয়েতে হিলের সম্পত্তির বিতরণে জটিলতা দেখা দিতে পারে- এমন আশঙ্কায় আদালতের দ্বারস্থ হন তার আরেক মেয়ে প্যাট্রিকা বারবার।
আদালত এই বিয়েকে অক্ষুণ্ন রেখে হিলের জন্য তার দুই মেয়ের পরিবর্তে নতুন অভিভাবক নিযুক্ত করার আদেশ দেন।
হিলের মেয়ে রেবেকা রাইট জানান, গত বছরের ৬ ডিসেম্বর তার মায়ের নতুন অভিভাবক তার বাড়িতে আসেন। নতুন অভিভাবক তার মাকে ফ্লোরিডায় বোন বারবারের বাড়িতে নিয়ে যেতে চান ২ সপ্তাহের জন্য ছুটি কাটাতে। কিন্তু মা হ্যারিসনকে ছেড়ে যেতে চাননি।
অবশেষে পুলিশ এসে ৪০ মিনিট ধরে বুঝিয়ে তাকে রাজি করান। কিন্তু ২ সপ্তাহ পরও মা ফিরে না আসায় হ্যারিসন ধরেই নেন তার প্রিয়তমা আর ফিরে আসবেন না।
ডেজি ব্রিচ নামে তাদের এক পারিবাবিক বন্ধু জানান, দীর্ঘ দিনের সঙ্গীকে হারানোর শঙ্কায় অসুস্থ হয়ে পড়েন হ্যারিসন। হাসপাতালে নেওয়ার পর তার ফ্লু ধরা পড়ে। সেখানে গত মঙ্গলবার মারা যান তিনি।
রেবেকা জানান, এটা শতাব্দীর সেরা প্রেমের গল্প। স্মৃতিচারণ করে তিনি বলেন, তারা দুজন একসঙ্গে নাচতো, হাঁটতো এবং একে অন্যকে প্রচণ্ড ভালোবাসত।