বিএনপি নেতা শাহরিয়ার জেলে : ৭ ছাত্রদল কর্মী আটক, সিলেটে আজ আধাবেলা হরতাল

Dr Shahrier BNPসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে হরতাল চলাকালে গতকাল সকালে মহানগর বিএনপির আহবায়ক ডা.শাহরিয়ার হোসেন চৌধুরীকে আটক করা হয়েছে। একই সাথে ছাত্রদলের আরও সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটকের পর গতকালই তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। এদিকে, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ারকে আটক করার প্রতিবাদে আজ মঙ্গলবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিলেট বিএনপি। গতকাল সোমবার সন্ধ্যায় কোর্টপয়েন্ট এলাকা ৪ ছাত্রদল কর্মীকে আটক করেছে। কেন্দ্রীয় যুবদলের সহ সাধারণ সম্পাদক ও সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশীদের নেতৃত্বে কোর্ট পয়েন্ট এলাকায় মিছিল শুরু করলে পুলিশ ধাওয়া দেয়। এসময় শামীম মজুমদার ও আব্দুস সুবহান নামক দুই যুবদল কর্মী এবং লিমন ও আরও এক ছাত্রদল কর্মীকে আটক করে পুলিশ।
এ ব্যাপারে যুবদল মিছিলের নামে নাশকতার চেষ্টাকালে ৪ জনকে আটক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিকাশ দাস। এর আগে সকালে সুমন চক্রবর্তী ও জুবের আহমদ নামের আরো দুই ছাত্রদল কর্মীকেও আটক করা হয়।
গতকাল সকালে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিল বের করতে চাইলে সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীকে আটক করে পুলিশ। গতকাল সকাল ৯টা ১০ মিনিটের দিকে নগরীর চৌহাট্টা থেকে তাকে আটক করে কতোয়ালী থানা পুলিশ। এ সময় তার সাথে থাকা সুমন চক্রবর্তী ও জুবের আহমদ নামের দুই ছাত্রদল কর্মীকেও আটক করা হয়।
সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীকে আটক করার প্রতিবাদে আজ মঙ্গলবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিলেট বিএনপি। সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর জজ কোর্ট এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশ থেকে সিলেট জেলা ও মহানগরীতে আধাবেলা হরতাল ঘোষণা করা হয়।
মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম বলেন, শান্তিপূর্ণ মিছিল থেকে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসন চৌধুরীকে আটক করেছে পুলিশ। তাকে আটকের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে আধাবেলা হরতালের ঘোষণা করা হয়েছে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, হরতাল সমর্থকরা নগরীর বিভিন্ন পয়েন্টে বোমাবাজী করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছিল। তাই তাদের আটক করা হয়েছে।