নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের গুলি

Sylhet Police 28-12-2014সুরমা টাইমস ডেস্কঃ ২০ দলীয় জোটের হরতালের সমর্থনে সিলেটে ছাত্রদলের বের করা মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। এসময় এক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে পুলিশ। ধাওয়া খেয়ে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। রবিবার বিকাল সোয়া ৪টার দিকে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় এই ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- রবিবার বিকালে সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মকসুদ আহমদের নেতৃত্বে জেলা ও মহানগর ছাত্রদলের ৩০-৪০ জন নেতাকর্মী হরতালের সমর্থনে মিছিল বের করে। মিছিলটি নগরীর জিন্দাবাজারস্থ সিলেট প্লাজার সামনে থেকে শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টে আসছিল। এসময় পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। ধাওয়া খেয়ে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।
পরে পুলিশ শুকরিয়া মাকের্টে তল্লাশি চালায়। তবে সেখান থেকে কাউকে আটক করতে পারেনি তারা। বিষয়টি সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি থানার এসি এসএম সাজ্জাদুল আলম বলেন, পুলিশ এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে মিছিলকারীদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে। ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ছাত্রদল মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।
এদিকে রবিবার বিকাল ৪টার দিকে সিলেট নগরীর কাজলশাহ এলাকা থেকে হরতালের সমর্থনে ছাত্রদল নেতা এমদাদুল হক স্বপনের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। এসময় পুলিশ তাদেরকে বাধা দিলে তারা মিছিল শেষ করে চলে যায়।