আপনাদের একটা সন্তান ভিক্ষা চাই

দরগাহে হযরত শাহ জালাল রহ.সিলেট-এর ৪০ সালা দস্তারবন্দীর ২য় দিনে আল্লামা আহমদ শফী

Dorgah-Dostarbondiসুরমা টাইমস ডেস্কঃ হেফাযতে ইসলাম বাংলাদেশের আমির ও মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার পরিচালক আল্লামা আহমদ শফী বলেছেন, আমি আপনাদের একটি করে সন্তান দ্বীনি মাদ্রাসায় ভিক্ষা চাই। তিনি বলেন, আপনারা গর্ব করেন আমার ছেলে এমবিএ, বি কম পাস। আপনাদের এই ছেলে কি বেহেস্তে নিতে পারবে? আপনাদের কাছে আমি ভিক্ষা চাই। আপনারা একটি করে ছেলে মাদ্রাসায় দেন। কারণ একজন আলেম তার গোত্র থেকে জাহান্নামের তালিকাভুক্ত ১০জন লোক কে বেহেস্থে নিতে পারবে। গতকাল শুক্রবার জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহ জালাল রহ.সিলেট-এর ৩ দিনব্যাপি ৪০ সালা দস্তারবন্দীর ২য় দিনে সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদ্রাসার মাঠে চতুর্থ অধিবেশনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে ১৪২০ হিজরী থেকে ১৪২৮ হিজরী পর্যন্ত যারা টাইটেল পাস করেন তাদেরকে পাগড়ী পড়ানো হয়।
Allama-Shofi-at-Dorgah2আল্লামা শফী বলেন, মানুষ আমাকে আলেম মনে করে, আমি কোন আলেম না। তিনি প্রথমে ফটো তুলার দিকে দৃষ্টি দিয়ে বলেন, কিয়ামতের দিন আল্লাহ পাক সবচেয়ে বেশী শাস্তি যারা ফটো তুলে তাদের দিবেন। তিনি কোরআন ও হাদিসের আলোকে প্রায় ২১ মিনিট বক্তৃতা করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পাকিস্তান থেকে আগত মুফতি আজম, মুফতি মোহাম্মদ রফি উছমানী,
Dorgah-Madrasa Dostarbondiঅন্যানের মধ্যে বক্তব্য রাখেন, অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাওলানা আজহার আলী আনুয়ার শাহ্ কিশোরগঞ্জী, মাওলানা আব্দুল মতিন ঢালকা নগর ঢাকা, হোসাইন আহমদ বারকুটি, মাওলানা মাসুদ আহমদ গলমুকাফন, স্যৌদিআরবের মদিনা মনোয়ারার মাওলানা আখলাক রশিদি, মাওলানা জিলুর রহমান চৌকিদিখি, মাওলানা মুহিবুল হক গাছবাড়ী, মাওলানা আবুল কালাম জাকারিয়া প্রমুখ।
এদিকে অনুষ্ঠানের প্রধান অতিথি আলামা আহমদ শফীর বক্তব্য শেষে তাঁর স্বাক্ষরিত একটি দস্তারবন্দি স্মারক ১ লাখ টাকা ও পাকিস্তানের মুফতি আজমখ্যাত মুফতি মোহাম্মদ রফি উছমানী স্বাক্ষরির আর একটি দস্তারবন্দি স্মারক ৬০ হাজার টাকা দামে নিলাম হয়।