বালাগঞ্জে পুলিশের অভিযানে পিতা-পুত্র আটক

বালাগঞ্জ প্রতিনিধিঃ বালাগঞ্জে মহান বিজয় দিবসের একটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারে বাধা প্রধান ও হামলার অভিযুক্ত আসামী রাজু খাঁন ও তাঁর পিতা ইউনুছ খাঁনকে আটক করেছে পুলিশ।। শনিবার রাতে স্থানীয় বোয়ালজুড় ইউনিয়নের রুপা পুর গ্রামের এক আত্বীয় বাড়ী থেকে তাদের গ্রেফতার করে থানা পুলিশ। এ ব্যাপারে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ তরিকুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে তাদের গতকাল রোববার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন।
উলেখ্য গত মঙ্গলবার দুপুরে বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পূর্ব নির্ধারিত বিজয় দিবসের অনুষ্ঠান চলছিল। এ সময় মাইকে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচারকালে শিওরখাল গ্রামের মাওলানা ইউনুছ খাঁনের ছেলে, ছাত্রদল কর্মি সাজু খাঁন (২০) বাধা প্রদান করে। সাজু ও তার সঙ্গীরা বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাস্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচারের দাবী জানায়। এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল করিম তালুকদার বঙ্গবন্ধুর ভাষণ প্রচার বন্ধ করতে অস্বীকৃতি জানান এবং জিয়াউর রহমানের ভাষণ প্রচারের দাবী প্রত্যাখান করেন। এ নিয়ে উভয় পরে বাক্-বিতণ্ডার এক পর্যায়ে প্রকাশ্যে সন্ত্রাসী সাজু ও সহযোগীরা আব্দুল করিম তালুকদারকে মারধর শুরু করে।
সংবাদ পেয়ে স্থানীয় এলাকাবাসী ও আওয়ামীলীগের নেতাকর্মিরা তাৎণিক ঘটনাস্থল বিদ্যালয় প্রাঙ্গণে এসে জড়ো হয়ে ঘটনার প্রতিবাদ জানান। খবর পেয়ে বালাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ছুঁটে এসে পরিস্থিতি শান্ত করে। এরপর সন্ধ্যায় আব্দুল করিমের ছেলে সুলতান আহমদ রাজু (২১) ও আব্দুর রকিব (৩০) মটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে আবারও সন্ত্রাসী সাজু ও তার সহযোগীরা ধারালো অস্ত্রসহ তাদের ওপর হামলা চালিয়ে রাজুকে গুরুতর জখম করে। দ্বিতীয় দফায় পুনরায় হামলার ঘটনায় এলাকাবাসী বিুদ্ধ হয়ে উঠেন। রাতের উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে ছুঁটে আসে।
পরে এ ব্যাপারে আব্দুল করিম তালুকদার বাদি হয়ে হামলাকারী সাজু খাঁন, তার ভাই রাজু খাঁন ও তাদের পিতা ইউনুছ খাঁনসহ কয়েক জনকে আসামী করে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
মামলা নম্বর ০৬। তারিখ ১৬/১২/২০১৪ইং।