প্রধানমন্ত্রীকে জিহবা সামলে কথা বলার আহবান জানালো সিলেট জেলা ছাত্রদল

জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের বার্ষিক সম্মেলন

zakigonj Chhatrodolজকিগঞ্জ উপজেলা ছাত্রদলের বার্ষিক সম্মেলনে গতকাল ২০ ডিসেম্বর জকিগঞ্জ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। শেখ হাসিনাকে জিহবা সামলে কথা বলার আহবান জানিয়েছেন সিলেট জেলা ছাত্রদল নেতৃবৃন্দ। জেলা ছাত্রদলের উদ্যোগে জকিগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কর্মী সম্মেলনে বক্তারা একথা বলেন।
জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার পরিচালনায় অনুষ্ঠানে জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ বলেন, গত ১৫ই ডিসেম্বর লন্ডনে বিজয় দিবসের এক আলোচনা সভায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মহান মুক্তিযুদ্ধের দলিলপত্র উপস্থাপন করে কিছু ঐতিহাসিক সত্য তুলে ধরায় স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের গাঁয়ে জ্বালা শুরু হয়েছে। যুক্তি, তথ্য-প্রমানের কাছে তাদের মিথ্যার পাহাড় ধসে পড়েছে।তাই শেখ হাসিনা তারেক রহমানের বিরুদ্ধে কটূক্তি করে নোংরা ভাষায় বক্তৃতা বিবৃতি দিচ্ছেন। তিনি শেখ হাসিনার বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারন করে বলেন, পারলে তারেক রহমানকে তথ্য-প্রমান দিয়ে মোকাবেলা করুন, আর যদি তারুন্যের অহংকার তারেক রহমানের বিরুদ্ধে নোংরা ভাষা ব্যাবহার করা হয় তাহলে সিলেট জেলা ছাত্রদল তার দাঁতভাঙা জবাব দিবে।
সম্মেলনে ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বৈরাচার বাকশালী সরকারের বিরুদ্ধে ছাত্রদলকে প্রতিরোধের দূর্গ গড়ে তুলতে হবে। তাই খুব শিগ্রই সৎ,ত্যাগী ও রাজপথের নেতাকর্মীদের দিয়ে জকিগঞ্জের প্রতিটি ইউনিটে আন্দোলনমুখী কমিটি ঘোষনা করা হবে।
এর আগে দীর্ঘ ১২ বছর পর জকিগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কর্মী সম্মেলনকে ঘীরে জকিগঞ্জে উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। সিলেট থেকে জকিগঞ্জগামী সড়ক সাঁজানো হয় বর্নিল ব্যানার-ফেস্টুনে, জেলার নেতৃবৃন্দকে স্বাগতম জানিয়ে সড়কে নির্মাণ করা হয় একাধিক তোরন। সকাল থেকেই সম্মেলন স্থলে জমায়েত হতে থাকে হাজারো নেতাকর্মী। জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ জকিগঞ্জ পৌছে প্রথমে উপমহাদেশের প্রখ্যাত আলেম ছাহেব কিবলা আল্লামা ফুলতলী (রহঃ) এর মাজার জিয়ারত করেন। পরে কোরআন তেলোয়াতে মাধ্যমে কর্মী সম্মেলনের কার্যক্রম শুরু হয়। শুরুতেই কর্মী সম্মেলনে আগত নেতাকর্মীদের উদ্যেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ। পরে একে একে বক্তব্য রাখেন স্থানীয় নেতৃবৃন্দ। স্থানীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ত্যাগী, নির্যাতিত ও রাজপথের নেতাদের দিয়ে কমিটি গঠনের অনুরোধ জানান।
সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলু, জেলা ছাত্রদলের প থেকে বক্তব্য রাখেন জেলা ছাত্রদল নেতা মিফতাউল কবীর মিফতা,জেলা ছাত্রদলের ১ম যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ, যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান নেসার, আবুল হাসনাত প্রমুখ।
স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন,জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি ইসমাইল হোসেন সেলিম, সাবেক সাধারন সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী ছাকিব সহ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের অর্ধশতাধিক নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি