জেলা রেজিস্ট্রারের অপসারন দাবি : আজ থেকে কর্মবিরতিতে যাচ্ছেন সিলেট জেলার দলিল লেখকরা

Sylhet Dolil Lekhok Somity  Sopot Photo 27-04-17সিলেট জেলা রেজিস্ট্রার মকবুল হোসেন খানের দুর্নীতির বিরুদ্ধে ুব্ধ দলিল লেখকরা আন্দোলনে যাচ্ছেন। ভুয়া পরিপত্র জারির প্রতিবাদে আজ রোববার থেকে পরবর্তী তিন দিন সিলেট জেলা আওতাভুক্ত সকল সাব রেজিস্ট্রার কার্যালয়ে দুই ঘন্টা কর্ম বিরতি পালন করা হবে। এ নিয়ে শনিবার দুপুরে সিলেট জেলা দলিল লেখক সমিতির এক সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি ঘোষনার পর সিলেট জেলা দলিল লেখক সমিতির সভাপতি আজিজুর রহমান লাল মিয়া জানিয়েছেন, এরপরও দাবি পুরন না হলে মঙ্গলবারে পরবর্তী বৈঠক করে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

এক সপ্তাহ আগে সিলেট জেলা রেজিস্ট্রার নতুন করে জারি করে পরিপত্রে জানানো হয় ৬৫ বছর বয়সী কোনো দলিল লেখক সনদ নবায়ন করতে পারবেন না। একই সঙ্গে ২০০৩ সালের পুর্বের ৮ম শ্রেনী সার্টিফিকেট ও পরবর্তী সময়ের দলিল লেখকদের এসএসসি সার্টিফিকেট সংশ্লিষ্ট কর্তৃপরে কাছে প্রেরন করতে হবে। এই পরিপত্র জারির প্রেেিত গতকালের বৈঠকে দলিল লেখকরা জানান, দলিল লেখকরা সনদ নেওয়ার সময় নির্ধারিত সার্টিফিকেট জমা দিয়েছেন। এখানে সাবরেজিস্ট্রার ও জেলা রেজিস্ট্রারের সম্মতিও থাকে। তারা বলেন, জেলা রেজিস্ট্রারের দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় হয়রানী মুলক ভাবে এই পরিপত্র জারি করা হয়েছে। তারা অবিলম্বে পরিপত্র প্রত্যাহারের দাবি জানান। একই সঙ্গে তারা জেলা সাব রেজিস্ট্রারের অপসারনও দাবি করেন।
সিলেট জেলা দলিল লেখক সমিতির সভাপতি আজিজুর রহমান লাল মিয়ার সভাপতিত্বে ও যুগ্ন সাধারন সম্পাদক এম ইকবাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম খান সায়েক পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব ও জেলার সাধারন সম্পাদক ফরিদুর রহমান, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মোরশেদ আহমদ, সহ-সভাপতি সুলতান মিয়া বাদশা, সদরের সভাপতি হাজী মাহমুদ আলী, সহ সভাপতি মুহিবুর রহমান জিলু, সদর শাখার অর্থ সম্পাদক আব্দুর রহিম, জকিগঞ্জের সভাপতি আব্দুল জলিল, কোম্পানীগঞ্জের সাধারন সম্পাদক আশরাফ আলী, দণি সুরমার সভাপতি ফজলুর রহমান ফয়েজ, বিশ্বনাথের সহ সাধারন সম্পাদক সেলিম আহমদ, ঢাকা দেিনর সাধারন সম্পাদক আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের সেলিম, বালাগঞ্জের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুস সাত্তার, সদস্য খসরুজ্জামান, কেন্দ্রীয় সদস্য কবির আলী গাজি, গোয়াইনঘাটের জাকারিয়া রব্বানী, বিয়ানীবাজারের সাধারন সম্পাদক মুহিবুর রহমান প্রমুখ। সভায় কোরআন তেলাওয়াত করেন সিলেট সদর দলিল লেখক সমিতির প্রচার সম্পাদক মাহবুবুর রহমান এরশাদ। এদিকে, সভায় সিলেট সদর সাবরেজিস্ট্রার অফিসের দলিল লেখক আব্দুল হামিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভায় বক্তারা আব্দুল হামিদের রূহের মাগফেরাত কামনার পাশাপাশি পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বিজ্ঞপ্তি