যুদ্ধাপরাধীদের বিচার শেষ হলেই, দেশ পুরোপুরি সাম্প্রদায়িক মুক্ত হবে

মহানগর জাসদের আলোচনা সভায় জাকির আহমদ

Pic Jasod 17.12.14 (1)‘যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত কার্যকর কর, জায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ কর’ এই স্লোগানে ৪৩তম বিজয় দিবস উপলক্ষ্যে সিলেট মহানগর জাসদ আয়োজিত আলোচনা সভায় জাসদ নেতৃবৃন্দ বলেছেন, দেশে যতদিন রাজনীতি থাকবে, ততদিন জাসদের শোষণ ও বঞ্চনাহীন রাষ্ট্র গঠনে আদর্শিক আন্দোলন ইতিহাসে চিরঅম্লান থাকবেন। নেতৃবৃন্দ বলেন, জাসদের আর্দশিক নেতা শহীদ কর্নেল তাহের বাঙালি জাতির স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য একাত্তরে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে সম্মুখ যুদ্ধে অংশ নিয়ে নিজের একটি পা উপহার দিয়েছেন, আর শোষনহীন সমাজ প্রতিষ্ঠার জন্য নিজের জীবন উপহার দিয়েছেন।

গতকাল বুধবার নগরীর চৌহাট্টাস্ত দলের অস্থায়ী কার্যালয়ে সিলেট মহানগর জাসদ সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় নেতৃবৃন্দরা এসব কথা বলেন।
সভাপতির মহানগর জাসদ সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ বলেছেন, একটি অসাম্প্রদায়িক, রাজাকার মুক্ত ও আত্মনির্ভশীল বাঙালী জাতির শোষনহীন সমাজ বিনির্মাণই জাসদের মূল লক্ষ্য। তাই এ লক্ষ্যে জেলা ও মহানগর জাসদ নেতৃবৃন্দ সহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করার জন্য বিএনপি-জামায়াত আর্ন্তজাতিকভাবে চক্রান্ত করছে। তাদের এই চক্রান্তকে রুখতে হলে ১৪দলীয় জোটকে আরো গতিশীল করতে হবে। সমমনা সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। দেশে মুক্তিযোদ্ধা ও রাজাকার এক সাথে চলতে পারেনা।
‘যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে জাকির আহমদ আরও বলেন, যেদিন যুদ্ধাপরাধীদের বিচার শেষ হলেই দেশ পুরোপুরি সাম্প্রদায়িক মুক্ত হবে। দেশে আজ বড়ধরণের ষড়যন্ত চলছে, এই ষড়যন্ত্র চক্রান্তকে মোকাবেলা করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দলকে সংগঠিত করতে হবে। জাসদ শক্তিশালী হলে দেশের নেতৃত্ব মানুষ জাসদকেই দেবে।
আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্যে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদউদ্দিন বলেন, যুদ্ধাপরাধীমুক্ত দেশ গড়তে মহান মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাই যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করে জাতিকে কলঙ্কমুক্ত করা হবে। দেশে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদি রাজনীতিকে নিষিদ্ধ করতে হবে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক লাল মোহন দেব, মহানগর জাসদের সিনিয়র সহ সভাপতি ফেরদৌস আরবী, কামাল আহমদ চৌধুরী, কোষাধ্যক কামরুল ইসলাম দিপু, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, জেলা জাসদের সংখ্যালঘু বিষয়ক সম্পাদক অলক শ্যাম, জেলার আইন বিষয়ক সম্পাদক সাইফুল আলম, সহ সম্পাদক কবির উদ্দিন, সমাজ সেবা বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মকুল, মহানগর জাসদের সহ সম্পাদক আলী আকবর, জহির রায়হান, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী, পরিবেশ বিষয়ক শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ গোলাম কিবরিয়া, সম্পাদক সৈয়দ শাহজাহান, সহ সম্পাদক আবদুল বাছির বাদল, সদস্য মাহফুজ আহমদ ও মোস্তাফিজুর রহমান টিপু, জেলা জাসদের সদস্যহালিম আহমদ, শহিদুল ইসলাম খোকন, মিসবাহ উদ্দিন আহমদ জাহাঙ্গির ও কামাল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি