জকিগঞ্জে বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করলেন মুক্তিযোদ্ধারা

জকিগঞ্জ প্রতিনিধিঃ জকিগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করলেন মুক্তিযোদ্ধারা। উপজেলা চেয়ারম্যানের উপস্থিতির কারণে তারা আনুষ্ঠানিকভাবে বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করেন। জানা যায়, গত ১১ নভেম্বর উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদের দেয়া বক্তব্যকে কেন্দ্র করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এ সিদ্ধান্ত নেয়। ফলে মুক্তিযোদ্ধা সংসদ বিজয় দিবসের প্রথম প্রহরে উপজেলা পরিষদের সামনে নির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন না করে জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন। এছাড়া সকালে জকিগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে মাইকে ঘোষণা দিয়ে উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান বর্জন করেন।
এ প্রসঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার হাজী খলিল উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধাদের মধ্যে সরকারী কম্বল বিতরণ করায় উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে বিরূপ মন্তব্য করেন। চেয়ারম্যানের এহেন আচরণে উপজেলার সর্বস্তরের মুক্তিযোদ্ধারা মর্মাহত। যে সকল অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান উপস্থিত থাকবেন সে সকল অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নেয় মুক্তিযোদ্ধা সংসদ।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ বলেন, একটি চক্র মুক্তিযোদ্ধাদের ভূল তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। প্রকৃত পক্ষে আমি উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেছি মুক্তিযোদ্ধাদের নিয়ে কোন বিরূপ মন্তব্য করিনি। এদিকে বিকেল ৩ টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা চেয়ারম্যানের অনুপস্থিতিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করে উপজেলা প্রশাসন।