সাংবাদিক ইউনিয়ন সিলেট‘র দ্বি-বার্ষিক নির্বাচন ১৯ ডিসেম্বর

সাধারণ সম্পাদক সহ ১৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত

সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৯ ডিসেম্বর ২০১৪ ইং শুক্রবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস)’র নির্বাচন ঘোষনা করায় বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট, অনলাইনে কর্মরত সাংবাদিকদের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন এবং ভোটারদের অফিস ও বাসা-বাড়িতে গিয়ে ভোট প্রার্থনা ও দোয়া কামনা করছেন। মোট ১২১ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গঠনতন্ত্র মোতাবেক মোট ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নির্বাচনী তফশিল ঘোষনা অনুযায়ী প্রার্থীদের যাচাই-বাছাই ও আপিল শুনানী শেষে মোট ২৭ জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন পরিচালনা কমিশন। এর মধ্যে ১৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় প্রাথমিক ভাবে নির্বাচিত হন। বাকী ৮ টি পদের জন্য ১৪ জন প্রার্থী তাদের নিজ নিজ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন ১৯ ডিসেম্বর। বিনা প্রতিদ্বন্ধিতায় যারা নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক কামরুল হাসান জুলহাস, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ আহমদ সাজু, মোঃ এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম আহমদ উজ্জ্বল, দপ্তর সম্পাদক আমিন উদ্দীন, প্রচার সম্পাদক কয়েছ আহমদ সাগর, সহ-প্রচার সম্পাদক জসিম উদ্দিন, তথ্য ও আইন সম্পাদক এড. মাসুদ আহমদ চৌধুরী মহসিন, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মোঃ আশিকুজ্জামান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম রাজু, শিক্ষা ও ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল বাছেত মিলন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অপু দাস ও মহিলা বিষয়ক সম্পাদক রুবিনা ইয়াসমিন অন্তরা।

গত শুক্রবার নির্বাচন পরিচালনা কমিটি ও সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস)’র প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার সিলেট শহর সমাজ সেবা অফিসার মোঃ আব্দুর রফিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সহকারী নির্বাচন কমিশনার আব্দুর রশিদ, সহকারী কমিশনার জয়নাল আবেদিন, সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস)’র সভাপতি নজরুল ইসলাম সিপার ও কামরুল হাসান জুলহাস। সভায় নির্বাচন সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগীতা কামনা করেছেন।

সভায় আগামী ১৯ ডিসেম্বর নির্বাচনে যেসব প্রার্থীরা প্রতিদ্বন্ধিতা করবেন সভাপতি পদে দুইজন মোঃ নজরুল ইসলাম সিপার ও সবুজ আহমদ, সহ-সভাপতি পদে তিন জন শাহান আহমদ চৌধুরী, খায়রুল আলম সুমন ও মাহবুবুর রশিদ, সাংগঠনিক সম্পাদক পদে দুইজন সৈয়দ আকরাম আল শাহান ও ফয়সল আহমদ সাগর, অর্থ-সম্পাদক পদে দুইজন মিসবাহ মঞ্জুর ও আক্তার হোসেন সায়মন এবং নির্বাহী সদস্য তিনজন রুবেল মিয়া, আলতাফ হোসনে ও আবুল হোসেন।