সিলেটের সাংবাদিকদের নিয়ে পিকনিকে যাবেন সমাজকল্যাণমন্ত্রী

Sayed Mohsin Aliসুরমা টাইমস ডেস্কঃ সিলেটের সাংবাদিকদের সঙ্গে নিয়ে পিকনিকে যাওয়ার ঘোষণা দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট জেলা প্রেসক্লাবের সদস্যের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। মতবিনিময়কালে মন্ত্রী আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, ‘যুদ্ধ করেছি। শরীরে এখনও বুলেটের চিহ্ন।
গত ৯ই আগস্ট সিলেটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের ‘খবিস’ বলে গালি দিয়েছিলেন মন্ত্রী। এরপর থেকে সিলেটের সাংবাদিকদের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়।
মন্ত্রী বলেন, আর কোন ভুল বোঝাবুঝি নয়। আমরা সবাই এক সঙ্গে থাকবো। মন্ত্রী বলেন, ‘সিলেটেই অভুক্ত থেকে যুদ্ধ করেছি। দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। অথচ রানা প্লাজার অপপ্রচারের কারণে আমাদের জিএসপি চলে গেছে। দেশের ক্ষতি হয়- এরকম সাংবাদিকতা মেনে নেয়া কষ্ট হয়। এতে মনে কষ্ট পাই। যে দেশের জন্য যুদ্ধ করেছি সে দেশের কোন ক্ষতি হলে মনে আঘাত পাই। তিনি দেশকে এগিয়ে নেয়ার জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন। এসময় তিনি বলেন, সিলেটের সাংবাদিকদের নিয়ে এই ডিসেম্বরে আমি পিকনিক করবো। আপনারা মৌলভীবাজারে আসবেন। এক সঙ্গে গোটা দিন কাটাবো।
পরে রাত পৌনে ৯ টায় মন্ত্রী সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।
মন্ত্রীর ঘনিষ্টজনরা গণমাধ্যমকে জানিয়েছেন, বিষয়টি অনুধাবন করে সাংবাদিকদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান ঘটানোর তাগিদ দেন মন্ত্রী। কিন্তু নানা কারণে তা হয়ে উঠেনি। অবশেষে সিলেটের নান্দনিক শহীদ মিনারের উদ্বোধনকে সামনে রেখে এ বিষয়টি অবসানের উদ্যোগ নেন সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। তাদের পরামর্শে আজ দ্বিধাবিভক্ত সাংবাদিক সমাজের দুই অংশের সঙ্গে পৃথক পৃথক মত বিনিময় করেন সমাজকল্যাণমন্ত্রী। সন্ধ্যা সাড়ে ৭ টায় প্রথমে তিনি সিলেট জেলা প্রেসক্লাবের সদস্যের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় মন্ত্রী বলেন, আর কোন ভুল বোঝাবুঝি নয়। আমরা সবাই এক সঙ্গে থাকব।