শাবি’র ঘটনায় রিমান্ড শেষে ৯ ছাত্রলীগকর্মী কারাগারে

sust chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের বন্দুকযুদ্ধ ও সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় দুই দিনের রিমান্ডে থাকা নয় ছাত্রলীগকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গত বুধবার পুলিশ তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে।
আদালত সুত্রে জানা গেছে, সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক মোঃ আনোয়ারুল হকের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও জালালাবাদ থানার এস আই আতিকুর রহমান গত ১ ডিসেম্বর তাদের পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানান। আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত বুধবার থেকে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছেন মামলার আইও আতিকুর রহমান।
এই নয় ছাত্রলীগকর্মী হলেন- জয়ন্ত দাস, আশিক মুরসালিন, উজ্জ্বল আহমদ, নাঈম আহমদ, বেলাল আহমদ, সজল দাস অনিক, মেহেদী হাসান, এমরান হোসাইন ও সুলতান আহমদ। এর মধ্যে শাবি ছাত্র ছাড়াও কয়েকজন বহিরাগত ছাত্রলীগকর্মী রয়েছেন।
উল্লেখ্য, গত ২০ নভেম্বর শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে বন্দুকযুদ্ধ হয়। এতে সুমন চন্দ্র দাস (২২) নামে এক ছাত্রলীগকর্মী নিহত হন। সুমন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র। এ ঘটনায় আহত হয় আরো ২০ জন। বন্দুকযুদ্ধের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এ ঘটনায় জালালাবাদ থানায় চারটি মামলা এবং ৩৩ ছাত্রলীগ নেতা-কর্মীকে আটক করা হয়।