শাবির ঘটনায় ৯ ছাত্রলীগ ‘ক্যাডার’ দুই দিনের রিমান্ডে

sust cadersসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দায়ের করা পুলিশ এসল্ট মামলায় ৯ জনকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার থেকে তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে জালালাবাদ থানা পুলিশ।
সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক মো. আনোয়ারুল হকের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও জালালাবাদ থানার এস আই আতিকুর রহমান গত ১ ডিসেম্বর তাদেরকে ৫ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানান। আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। বুধবার থেকে তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলে জানিয়েছেন মামলার আইও।
তারা হচ্ছে-জয়ন্ত দাস, আশিক মুরসালিন, উজ্জ্বল আহমদ, নাঈম আহমদ, বেলাল আহমদ, সজল দাস অনিক, মেহেদী হাসান, এমরান হোসাইন ও সুলতান আহমদ। এর মধ্যে শাবি ছাত্র ছাড়াও কয়েকজন বহিরাগত ছাত্রলীগ কর্মীও রয়েছে।
গত ২০ নভেম্বর শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে গোলাগুলির ঘটনা ঘটে। এতে সুমন চন্দ্র দাস(২২) নামে বহিরাগত ছাত্রলীগ কর্মী ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক ছাত্র নিহত হয়। আহত হয় আরো ২০ জন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। জালালাবাদ থানায় মোট ৪টি মামলা দায়ের করা হয়। আটক করা হয় ৩৩ ছাত্রলীগ নেতা-কর্মীকে। এর মধ্যে পুলিশ এসল্ট মামলায় ৯ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।