শেষ পর্যন্ত অপঘাতেই মৃত্যু হল মিনহাজের

minhajসুরমা টাইমস বিনোদনঃ কোন এক অপঘাতে মৃত্যু হবে মিনহাজের, এমন ভাবনা সারাক্ষণ তাকে তাড়িয়ে বেড়াচ্ছে। রাতে ঘুমুতে গেলে ফ্যান ছাড়ে না, যদি ফ্যান ছিঁড়ে তার মৃত্যু হয়? রাস্তায় বের হলে সিএনজিতে চড়ে না যদি দূর্ঘটনায় তার মৃত্যু হয়? মোট কথা মৃত্যুর হাত থেকে বাঁচতে সব রকম চেষ্টা করতে থাকে মিনহাজ।
মিনহাজের এই পাগলামির জন্য তার বউ একদিন তাকে ছেড়ে চলে যায়। অফিসে সবাই তাকে নিয়ে হাসাহাসি করে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, একদিন রাজনৈতিক সহিংসতার মাঝখানে পড়ে মৃত্যু হয় সহজ-সরল মিনহাজের।
যে মিনহাজ নিজেকে অপঘাতে মৃত্যুর হাত থেকে বাঁচাতে এত চেষ্টা করে, তার মৃত্যু শেষ পর্যন্ত অপঘাতেই হয়। এমন একটি গল্প নিয়ে সোলায়মান জুয়েল নির্মাণ করেছেন নাটক ‘অপঘাত’। এতে মিনহাজ চরিত্রে অভিনয় করেছেন নয়ন বাবু।
নির্মাতা সোলায়মান জুয়েল বলেন, ‘সামাজিক সচেতনতা মূলক এই নাটকটি আসলে আমাদের সাম্প্রতিক রাজনৈতিক সহিংসতার প্রকাশ। কিভাবে আমাদেরকে অস্বাভাবিক মৃত্যুর সামনে ঠেলে দেয়া হচ্ছে সেটাই দেখানো হয়েছে ‘অপঘাত’ নাটকে।
অভিনেতা নয়ন বাবু বলেন, ‘নাটকের গল্পটা আসলেই অসাধারণ। কমেডির মধ্য দিয়ে একটা চমৎকার সামাজিক ম্যাসেজ দেয়ার চেষ্টা করা হয়েছে এই নাটকটিতে। মিনহাজ চরিত্রে অভিনয় করতে গিয়ে অনুভব করেছি এই অপঘাতে মৃত্যু আমাদের যে কারো জীবনে ঘটতে পারে। আমাদের আবাসকে নিরাপদ করার জন্যই এই রাজনৈতিক সহিংসতা বন্ধ করতে হবে।’
রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণ করা হয়েছে। এতে মিনহাজের স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন লাক্স তারকা বাঁধন। এছাড়া একটি বিশেষ চরিত্রে অভিন করেছেন লুৎফর রহমান জর্জ। এই টেলিছবিটি আগামী ৪ ডিসেম্বর, সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে।