ছাত্রের মৃত্যুতে উত্তাল ইবি, বন্ধ ঘোষণা

islamic universityসুরমা টাইমস ডেস্কঃ কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে ২ বাসের মাঝে চাপা পড়ে এক ছাত্র নিহতের পর অন্তত ২০টি গাড়ি ভাঙচুর ও পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।
রোববার দুপুর সোয়া ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে ইবি প্রশাসনে। সোমবার থেকে ইবিতে সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়াও ছাত্রদের রোববার সন্ধ্যা ৬টার মধ্যে এবং ছাত্রীদের সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ক্যাম্পাসের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা ভাঙচুর চালিয়েছে বলেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লোকমান হাকিম জানান।
তিনি বলেন, রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ডায়না চত্বরে ছাত্রছাত্রীদের পরিবহনের কাজে থাকা দুটি বাসের মাঝখানে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান তৌহিদ। দুর্ঘটনার খবর দ্রুত চারদিকে ছড়িয়ে পড়তেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে ভাঙচুর শুরু করে এবং শিক্ষার্থীদের পরিবহনের কাজে থাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়া করা বাসে আগুন দিতে শুরু করে। এ সময় প্রায় ৪০টি গাড়ি তাদের হামলার শিকার হয়, যার মধ্যে ২০টি বাস পুড়িয়ে দেয়া হয় বলে জানান প্রক্টর। এদিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কও অবরোধ করে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনেও তারা হামলা চালায়। ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি এনামুল হক বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।
নিহত তৌহিদুর রহমান টিটু বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের তৃতীয়বর্ষের ছাত্র ছিলেন। তার বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়।