তাহিরপুরে অগ্নিকান্ডের ঘটনায় ১০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুরে পুর্ব শক্রুতার জের ধরে বসত ঘরে আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এদিকে এ নিয়ে অভিযোগ কারী ও অভিযুক্তরা এক অপরের বিরুদ্ধে পাল্টা পাল্টি মিথ্যা মামলা ও অভিযোগ করে একে অপরকে হয়রানী করার অভিযোগ তুলেছেন।
লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার শ্রীপুর উওর ইউনিয়নের সীমান্তবর্তী বীরেন্দ্রনগর গ্রামে ফজলুল হকের ছেলে মস্তফা মিয়ার সাথে পুর্ব শত্রুুতা ও মামলা মোকদ্দমার জের ধরে একই গ্রামের আব্দুল বারেকের ছেলে মাইন উদ্দিনের নেতৃত্বে ৮-১০ জনের একটি গ্রুপ সংঘবদ্ধ হয়ে গত ২৩ নভেম্বর সোমবার দিবাগত রাতে মস্তফার বাড়িতে গিয়ে তাকে না পেয়ে তার বয়োবৃদ্ধ মা রাহেলা বেগমকে মারধর করে বসত ঘরে আগুন লাগিয়ে দেয়। অগ্নিকান্ডের ঘটনায় ঘরের আসবাব পত্র সহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল ভস্মিভুত হয়। এ ঘটনার পরদিন মাইন উদ্দিন , বাচ্চু মিয়া সহ ১০ জনকে অভিযুক্ত করে মস্তফার পিতা ফজলুল হক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মাইন উদ্দিন বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ফজলুল হকের ছেলে মস্তফা ও তার লোকজন একটি মামলায় আসামী হওয়ায় আমারদেরকে ফাঁসানোর জন্য অহেতুক মিথ্যা অভিযোগ করে আমারকে উল্টো হয়রানী করছে।
অভিযোগকারী ফজলুল হক বলেন, মাইন উদ্দিন আমার ছেলে মস্তফা সহ আমার পরিবারের লোকজনের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা করে হয়রানী করছে, অতচ আমার ছেলের ঘরে আগুন লাগিয়ে ক্ষয়-ক্ষতি করার পর থানায় অভিযোগ করলেও পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নিচ্ছেনা।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিছুর রহমান খাঁন অগ্নিকান্ডের ঘটনায় অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বললেন , ঘটনার তদন্ত চলছে, অভিযোগের সত্যতা পেলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।