শাবিপ্রবির সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের

SUST 20-11-2014সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় শনিবার আরো দুটি মামলা দায়ের করা হয়েছে। জালালাবাদ থানায় এ মামলা দুটির একটি করা হয়েছে নিহত সুমন চন্দ্র দাসের পরিবারের পক্ষ থেকে ও অপরটি করেছে শাবিপ্রবি প্রশাসন।
শনিবার নিহত সুমনের পরিবারের পক্ষ থেকে তার মা প্রতীমা দাস ১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। এছাড়া শাবিপ্রবির রেজিষ্টার ইশফাকুল হোসেন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাদি হয়ে অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। শনিবার বিকেল সাড়ে ৪টার মামলা দুটি রেকর্ড করে জালালাবাদ থানা পুলিশ।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন নিউজমিরর২৪ডটকমকে জানান, শাবিপ্রবির সংঘর্ষের ওই ঘটনায় এ নিয়ে তিনটি মামলা দায়ের করা হলো । সুমন চন্দ্র দাসের পরিবারের পক্ষ থেকে একটি ও অপরটি করেছে শাবিপ্রবি প্রশাসন। এর আগে শুক্রবার ছাত্রলীগের ২৫০ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) শফিক। ।
উল্ল্যেখ, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল ১০টায় শাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ শেষ বর্ষের ছাত্র সুমন নিহত হন। ওই ঘটনার পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় বিশ্ববিদ্যালয়। তার পরদিন তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়।