১৮ বছর পর আলোর মুখ দেখতে যাচ্ছে সালমান শাহ হত্যা মামলা

Salman Shahসুরমা টাইমস ডেস্কঃ চিত্রনায়ক সালমান শাহ হত্যার বিচারের দাবিতে প্রায় ১৮ বছর পর মাঠে নামছেন তার মা নীলা চৌধুরী। এ লক্ষ্যে আগামী ১৭ ডিসেম্বর সিলেটের আলীয়া মাদরাসা মাঠে স্মরণ সভা ও সমাবেশের ডাক দিয়েছেন তিনি।
দীর্ঘদিন ধরেই ছেলে হত্যার বিচারের দাবি জানিয়ে আসছেন সালমান শাহ’র মা নীলা চৌধুরী। এর অংশ হিসেবেই সালমান শাহ’র ভক্তদের নিয়ে সমাবেশের আয়োজন করা হয়েছে। সালমান শাহ ভক্তদের অনেকেই মনে করেন, দীর্ঘ বিরতির পর এবারের কর্মসূচির মাধ্যমে আবারো আলোর মুখ দেখতে যাচ্ছে ‘প্রিয় নায়ক’ সালমান শাহ হত্যা মামলা । প্রিয় নায়ক সালমান শাহের হত্যা রহস্য উদঘাটনে সামাজিক যোগাযোগের একাধিক মাধ্যমে ভক্তদের মাঝেও চলছে নানান প্রচারনা এবং আহব্বান ।
এ প্রসঙ্গে সালমান শাহের মা নীলা চৌধুরী সময়ের কণ্ঠস্বরকে বলেন,‘আমি চাই দেশের মানুষ জানুক, ইমন আত্মহত্যা করেনি। তাকে হত্যা করা হয়েছে। আমি সালমান ভক্তদের সাথে নিয়ে তার হত্যার বিচার চাই। এর পেছনে সামিরা যদি যুক্ত না-ই থাকত, তাহলে সে ইমনের বন্ধুর সাথে কীভাবে দুটি সন্তান নিয়ে সংসার করছে? ইমন যেদিন মারা যায়, আমাকে বাসায় উঠতে দিতে তারা অনেক সময় নষ্ট করেছে।
সেদিনের স্মৃতিচারন করতে গিয়ে তিনি বলেন, ‘ বাসায় ওঠার পর দেখতে পেলাম, সামিরার বিউটি পার্লারের মেয়ে ও বাসার কাজের ছেলেটি ইমনের সমস্ত শরীর ম্যাসাজ করছে। আমার প্রশ্ন হলো, কোনো মানুষ যদি ফ্যানে ঝুলে সুইসাইড করে তাহলে প্রথম কাজ হলো পুলিশে ইনফর্ম করা। কিন্তু তারা সেটা করেনি। সালমান শাহ দেশের একজন বড় অভিনেতা, কিন্তু মৃত্যুকালীন সময়ে তার বাসায় চাল-ডাল কিছুই ছিল না। কোথায় গেল? বাথরুমেও অনেকগুলো ভেজা তোয়ালে পাওয়া গিয়েছিল। এগুলো কিসের আলামত? ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাকে যখন প্রথম নেওয়া হয়, তখন না দেখে পরীক্ষা না করে চিকিৎসকরা কীভাবে বলল, সালমান ইজ ডেড। তারা কীভাবে বুঝল, সালমান মারা গেছে?
অশ্রুসিক্ত চোখে তিনি আক্ষেপ করে বলেন, ‘১৮ বছরেও আমার সন্তান হত্যার বিচার হয়নি। এমন কি তার নামে দেশের কোনো সড়ক কিংবা স্থাপনার নামকরণও করা হয়নি। এসব কিছুর রহস্য উন্মোচন করতে হবে। সালমান শাহ হত্যা মামলাটি এখনো নিষ্পতি হয়নি। আমরা প্রয়োজনে রিভিউ করবো। তারপরও আমার ছেলে হত্যার বিচার চাই।’
‘সালমান শাহ স্মৃতি সংসদ’র ব্যানারে আয়োজিত এই সমাবেশে নীলা চৌধুরী প্রয়াত নায়ক সালমান শাহ হত্যার রহস্য নিয়ে অনেক অজানা কথা বলবেন। এছাড়া সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি । সমাবেশে সালমান শাহের ভক্তদের উপস্থিত থেকে এই দাবীকে সামনে এগিয়ে নিতে সবার আন্তরিকতা ও সহযোগিতাও প্রার্থনা করেন তিনি ।
এদিকে ‘সালমান শাহ স্মৃতি সংসদ’ সূত্রে জানা যায়, ১৭ নভেম্বরের সমাবেশে নীলা চৌধুরী ছাড়াও মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেটের বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিজ শয়নকক্ষে সালমান শাহ’র মৃতদেহ পাওয়া যায় ।