মিছবাহ সিরাজ ২০০১ সালে জঙ্গীদের আশ্রয় দিয়েছিলেন

জাতীয়তাবাদী দল বিএনপি সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দের বিবৃতি

Shomsher-&-Misbah

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, সাবেক পররাষ্ট্র সচিব বীর মুক্তিযোদ্ধা শমসের মুবীন চৌধুরী বীর বিক্রম সম্পর্কে আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ যে মন্তব্য করেছেন তাতে জাতীয়তাবাদী দল বিএনপি সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ বিস্ময় প্রকাশ করেছেন। সিলেট জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট এম নুরুল হক, যুগ্ম আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, এডভোকেট আব্দুল গফফার, আবুল কাহের শামীম, আব্দুর রাজ্জাক, আলী আহমদ, আব্দুল মান্নান এবং মহানগর বিএনপির আহ্বায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী ও সদস্য সচিব বদরুজ্জামান সেলিম এক যুক্ত বিবৃতিতে আওয়ামীলীগ নেতা মিছবাহ উদ্দিন সিরাজ এর বক্তব্যে তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে এহেন বক্তব্যের জন্য সিলেটবাসীর নিকট ক্ষমা প্রার্থনার দাবী জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেট নগরীতে মিছবাহ উদ্দিন সিরাজ তার নেত্রীর নির্দেশে ২০০১ সনে তার শ্বশুরালয়ে জঙ্গীদের আশ্রয় দিয়ে যে ষড়যন্ত্রের রাজনীতি করতে চেয়েছিলেন সিলেটবাসী আজও সেই ভয়াল ঘটনার কথা ভুলে যায়নি। মিসবাহ উদ্দিন সিরাজ তার নেত্রীর নির্দেশ পালন করে পরবর্তীতে পুরস্কৃতও হয়েছেন, কিন্তু সিলেটের পবিত্র মাটিকে করেছেন কলঙ্কিত। আজ সেই মিসবাহ উদ্দিন সিরাজ তার নেত্রীর বিলাপের মতো একই সুরে সুর মিলাচ্ছেন। সিলেট নগরীতে ২০০১ সনে বোমা হামলার পরিকল্পনাকারী মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটের মাটি ও মানুষের নেতা সিলেটবাসীর অহংকার শমসের মুবীন চৌধুরীর বীরবিক্রম সম্পর্কে বক্তব্য দিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন। নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা জানান।
নেতৃবৃন্দ আরও বলেন, ৫ই জানুয়ারীর একটি অবৈধ নির্বাচনে গঠিত সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন হয়ে প্রশাসনের উপর ভর করে দেশকে অনিশ্চিত এক গন্তব্যের দিকে নিয়ে যাচ্ছে। সরকার দেশ ও জনগণের স্বার্থে নয় অরাজকতা আর লোটপাটে মহাব্যস্ত। এ সরকার ন্যায়, নীতি নৈতিকতা বিসর্জন দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের এবং দেশের গণ্যমান্য ব্যক্তিদের সম্পর্কে যেভাবে কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছে, এতেই বুঝা যায় সরকার চরম অস্থিরতায় ভুগছে এবং নিজেদের দুর্নীতি, অপকর্ম ঢাকতে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ইতিমধ্যে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তারুণ্যের অহংকার তারেক রহমান এবং সিলেটের মাটি ও মানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা শমসের মুবীন চৌধুরী বীর বিক্রম সম্পর্কে কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য অব্যহতভাবে চালিয়ে যাচ্ছেন। এতে নতুন করে স্থানীয় পর্যায়ে সামিল হয়েছেন মিসবাহ উদ্দিন সিরাজ।
সিলেটের নন্দিত মেয়র জননেতা আরিফুল হক চৌধুরী-কে জড়িয়ে সাবেক অর্থমন্ত্রী এ এস এম কিবরিয়া হত্যা মামলায় আদালতে দাখিলী চার্জশীট এর প্রতিবাদে শমমের মুবীন চৌধুরী সরকার সম্পর্কে তার বলিষ্ট প্রতিবাদ সিলেটের সাধারণ মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ। সোমবারের সিলেট জেলা ও মহানগরীতে হরতাল সিলেটের সাধারণ জনগণের হরতাল। শমমের মুবীন চৌধুরী সিলেটের জনগণের কর্মসূচীকে সমর্থন করে প্রমাণ করেছেন তিনি জনগণের শমমের মুবীন। শমসের মুবীন চৌধুরী দেশ জাতি ও জনগণের স্বার্থ রক্ষার প্রতীক। বিজ্ঞপ্তি