সিলেটে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ৩ ডিসেম্বর

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মেট্রোপলিটন চেম্বারের প্রথম সহ-সভাপতি হাসিন আহমদ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মেট্রোপলিটন চেম্বারের প্রথম সহ-সভাপতি হাসিন আহমদ

সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী ৩ ডিসেম্বর শুরু হবে। শাহী ঈদগাহস্থ সিলেট সদর উপজেলা মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে।
সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(এসএমসিসিআই)-এর উদ্যোগে শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের প্রথম সহ-সভাপতি হাসিন আহমদ। তিন বছর সিলেটে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে।
চেম্বারের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় সবমিলিয়ে ১৬০টি স্টল অংশ নেবে। এর মধ্যে মেগা প্যাভিলিয়ন থাকবে ৪টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৪টি, স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন ৩টি, ফরেন জোন ৩টি, টেক্সটাইল জোন ৪টি। এছাড়া, রিয়েল এস্টেট ও আইটি টেলিকম জোনও থাকবে। মেলায় ট্যুরিটম এবং সিলেটের স্থানীয় ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তা ও মহিলা উদ্যোক্তাদের রেয়াতি মূল্যে স্টল বরাদ্দ দেয়া হবে বলে জানানো হয়।
হাসিন আহমদ জানান, পুরো মেলা মাঠে থাকবে সিকিউরিটি ক্যামেরা। শিশুদের বিনোদনের জন্য থাকবে শিশু পার্ক। নিরবচ্ছিন্ন বিদ্যুতের পাশাপাশি স্ট্যান্ডবাই জেনারেটরের ব্যবস্থা থাকবে।
তিনি জানান, এরই মধ্যে তুরস্ক, থাইল্যান্ড, ইরান, চীন ও পাকিস্তান তাদের পণ্য সামগ্রী নিয়ে আসার নিশ্চয়তা দিয়েছে। মেলার প্রবেশমূল্য রাখা হয়েছে ১০ টাকা। মেলাশেষে অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র-যার প্রথম পুরস্কার একটি টাটা ন্যানো কার। সবমিলিয়ে পুরস্কার থাকবে ১০১টি।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেট্রো চেম্বারের সহ-সভাপতি আফজাল রশীদ চৌধুরী, পরিচালক আব্দুল জব্বার জলিল, মাওলানা খায়রুল হোসেন, তাহমিন আহমদ, হুরায়রা ইফতার হোসেন, সুমেয়াত নুরী চৌধুরী, মুহিবুল বারী মুহিত ও অনুপ কুমার দেব।