সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ‘পলাতক’

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট

Mayor-Arifসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী ‘পলাতক’। বৃহস্পতিবার হবিগঞ্জের আদালতে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে তাকে (আরিফ) পলাতক আসামি হিসেবে সিআইডি উল্লেখ করেছে।
অথচ আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, তিনি কখনোই পলাতক ছিলেন না। নিজের অফিসে দায়িত্ব পালনের পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেছেন। সিটি মেয়র হিসেবে মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে চীন সফর করেছেন। দেশে ফেরার পর নিয়মিত নগর ভবনে বসছেন। প্রতিদিনই তিনি দাপ্তরিক কাজকর্ম করছেন। পাশাপাশি প্রতিদিন ৮ থেকে ১০টি সামাজিক ও সিটি করপোরেশনের অনুষ্ঠানে যোগ দিয়েছেন।
আর চার্জশিট দেয়ার আগের দিন বুধবার আরিফুল হক চৌধুরী ঢাকায় অবস্থান করেন। ওই দিন তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কার্যালয়ে গিয়ে তার সঙ্গে দেখা করেন।
বুধবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত অর্থ মন্ত্রণালয়ে অর্থমন্ত্রীর সঙ্গেই ছিলেন। এ ছাড়া ফিরে এসে বৃহস্পতিবার দিনভর সিলেট নগর ভবনে দায়িত্ব পালন করেন।
এদিকে, আদালতে দেয়া চার্জশিটে আরিফুল হক চৌধুরীর নাম নিয়েও বিভ্রান্তি দেখা দিয়েছে। আদালতে দেয়া চার্জশিটে আরিফুল ইসলাম চৌধুরী, মেয়র সিলেট সিটি করপোরেশন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন হবিগঞ্জ সদর আদালতের জিআরও। তবে, পরে এ বিষয়টি পরিষ্কার করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মেহেরুন্নেছা পারুল। তিনি সাংবাদিকদের কাছে দেয়া বক্তব্যে আরিফুল হক চৌধুরীকেই মামলার আসামি করা হয়েছে বলে জানান। তদন্ত কর্মকর্তা সাংবাদিকদের আরও জানান, মামলার তদন্তে যাদের নাম পাওয়া গেছে তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। যারা গ্রেপ্তার হয়নি তাদের মামলায় পলাতক দেখানো হয়েছে।