রুহুল আমীন গাজীর রোগ মুক্তি কামনায় সিলেটে দোয়া মাহফিল

তিনি গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার ব্যক্তিত্ব

Kabir Photo-11-11-14সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পুণ্যভূমি সম্পাদক মুক্তাবিস-উন্-নূর রুহুল আমীন গাজীকে একজন নির্ভীক, সাহসী ও দেশপ্রেমিক সাংবাদিক আখ্যা দিয়ে বলেছেন, তিনি বাংলাদেশের গণতন্ত্র সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার ব্যক্তিত্ব। যখন দেশের সংবাদপত্র ও সাংবাদিকদের বাক স্বাধীনতা হরণের চেষ্টা চলছে, গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ দিতে জাতীর বিবেকবান কণ্ঠ হিসেবে সিংহভাগ জনগোষ্ঠীর পক্ষে বীরদর্পে কথা বলেছেন সাংবাদিক রুহুল আমীন গাজী। আমরা তার সুস্থ্যতা কামনা করছি।
গতকাল মঙ্গলবার বাদ এশা পেশাজীবি পরিষদের আহবায়ক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, দৈনিক সংগ্রামের বিশেষ প্রতিনিধি ও চীফ রিপোর্টার রুহুল আমীন গাজীর আশু রোগ মুক্তি কামনায় সিলেট মহানগরীর কুদরত উল্লাহ মার্কেটস্থ দৈনিক সংগ্রাম সিলেট ব্যুরো কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো প্রধান ও সিলেট প্রেসক্লাব সদস্য কবির আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার।
তিনি তার বক্তব্যে বলেন, রুহুল আমীন গাজী সত্যের পক্ষে আপোষহীন কলম সৈনিক। সংবাদপত্র, সাংবাদিক সমাজ তথা দেশ ও জাতীর চরম দূঃসময়ে তাঁর সত্য ও বজ্রকণ্ঠ বাক্য উচ্চারিত হয়েছে। সিলেটের সাংবাদিক সমাজের পক্ষ থেকে আপোষহীন সাংবাদিক রুহুল আমীন গাজীর সুস্থতা কামনা করেন।
সভাপতির বক্তব্যে কবির আহমদ রুহুল আমীন গাজীকে একজন নির্বিবাদী এবং সজ্জন ব্যক্তিত্ব আখ্যায়িত করে বলেন, জাতীর কল্যাণে এবং সংবাদপত্র ও সংবাদকর্মীদের স্বার্থে রুহুল আমীন গাজী আমাদের মধ্যে সুস্থ হয়ে আবার ফিরে আসবেন ইনশাআল্লাহ। তিনি এই কলম সৈনিককে আল্লাহ রাব্বুল আলামীন যেন শীঘ্রই সুস্থ করে দেন এই দোয়া চাইলেন সিলেটের সর্বস্তরের সাংবাদিক সমাজ ও পেশাজীবিদের কাছে।
দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার এনামূল হকের কালামে পাকের তেলাওয়াতের মাধ্যমে সূচিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক জালালাবাদের বার্তা সম্পাদক আমজাদ হোসাইন, সিলেট প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর সাহিত্য সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক জাহেদুর রহমান চৌধুরী, দৈনিক প্রভাতবেলার যুগ্ম বার্তা সম্পাদক নাসির আহমদ খান, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, দৈনিক আমার দেশ-এর ফটো সাংবাদিক বেলায়েত হোসেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক জালালাবাদের ফটোসাংবাদিক হুমায়ুন কবির লিটন, জাগপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মকসুদ হোসেন, সুনামগঞ্জ জেলা জাগপার আহবায়ক আমিনুল ইসলাম বকুল, হযরত শাহজালাল (রহ.) এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মুর্শেদ আহমদ টিপু প্রমুখ।
রুহুল আমীন গাজীর আশু রোগ মুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদের পেশ ইমাম ও খতীব ক্বারী মাওলানা জমির উদ্দিন।
উল্লেখ্য গত সোমবার রাতে রুহুল আমীন গাজী হৃদ রোগে আক্রান্ত হয়ে ঢাকাস্থ ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিবারের পক্ষ থেকে তার জন্য দোয়া কামনা করা হয়েছে। তার অবস্থা এখন উন্নতির দিকে। বিজ্ঞপ্তি