যুক্তরাষ্ট্র বিএনপির র‌্যালিতে ৭ নভেম্বর জাতীয় ছুটি পুনর্বহাল ও অবৈধ সরকারের পদত্যাগ দাবি

বিপ্লব ও সংহতি দিবসে যুক্তরাষ্ট্র বিএনপির উৎসব র‌্যালি। ছবি- এনা।
বিপ্লব ও সংহতি দিবসে যুক্তরাষ্ট্র বিএনপির উৎসব র‌্যালি। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপি এবং অঙ্গ সংগঠন উৎসব র‌্যালি, আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাটের সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর পরিচালনায় জ্যাকসন হাইটনের ডাইভার সিটি প্লাজায় গত ৯ নভেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত উৎসব র‌্যালি ও দোয়া মাহফিল, যুক্তরাষ্ট্র বিএনপির অপর অংশ ডা. মজিবুর রহমান মজুমদারের নেতৃত্বে বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা করে ৭ নভেম্বর সন্ধ্যায় ব্রুকলীনের একটি রেস্টুরেন্টে। স্টেট বিএনপির আয়োজনে সভাপতি মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমানের নেতৃত্বে আরেকটি অনুষ্ঠান হয় ৯ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হ্ইাটসের একটি রেস্টুরেন্টে, জাতীয়তাবাদী ফোরামও ৯ নভেম্বর রাফেল তালুকদারের নেতুত্বে অনুষ্ঠানের আয়োজন করে জ্যাকসন হাইটসের অপর একটি রেস্টুরেন্টে।
আব্দুল লতিফ স¤্রাট ও জিল্লুর রহমানের নেতৃত্বে উৎসব র‌্যালিতে অংশগ্রহণ করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী বেবি নাজনীন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সভাপতি গিয়াস আহমেদ, মোহাম্মদ বশির, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি আলহাজ্ব সোলায়মান ভুইয়া, ম ই শাহীন, বিএনপি নেতা ও জাতীয়তাবাদী ফোরামের সভাপতি রাফেল তালুকদার, বিএনপি নেতা বেলাল চৌধুরী, হেলাল উদ্দিন, সোহরাব হোসেন, শেখ হায়দার আলী, সরোয়ার খান বাবু, রফিকুল ইসলাম ডালিম, সাইফুল খান হারুন, প্রফেসার নুরুল আমিন পলাশ, আমিনুল ইসলাম স্বপন প্রমুখ।
অনুষ্ঠানে ৭ নভেম্বর বিপ্লাব সংহতি দিবসকে উৎসব হিসাবে আখ্যায়িত করে বেলুর উড়ানো হয়। সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে বক্তরা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়ার জন্ম না হলে বাংলাদেশ হতো না, ৭ নভেম্বর হচ্ছে বাংলাদেশীদের মুক্তির দিবস। বাকশালী শাসনের যাঁতাকল থেকে বাংলাদেশীদের রক্ষা করে বহু দলীয় গণতন্ত্র ফিরিয়ে আনার দিন। তারা দাবি করে বলের, ৭ নভেম্বরকে আবারো যেন জাতি ছুটি হিসাবে পুনর্বহাল করা হয়। অনুষ্ঠানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন আব্দুল লতিফ স¤্রাট।
র‌্যালিতে জিল্লুর রহমান জিল্লু মধ্যবর্তী নির্বাচন ও অবৈধ শেখ হাসিনা সরকারের পতনের দাবিতে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
ডা. মজিবের নেতৃত্বাধীন বিএনপি
যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার বলেছেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস বিকৃত করছে। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে বারবার মিথ্যাচার করছে এ দলটি। বর্তমান যারা দেশ পরিচালনা করছে তারা ও তাদের দ্বারা গঠিত সংসদ অবৈধ। দেশের জনগণ এদের হাতে নিরাপদ নয়। সরকার ভারতের খুঁটির জোরে দেশ পরিচালনা করছে। আওয়ামী লীগ বাংলাদেশের ইতিহাস বিকৃত করছে ভারতের স্বার্থে। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও বাস্তবে বাকশালের আদর্শ লালন করছে। ৮ নভেম্বর শনিবার ব্রুকলীনে গ্রীন হাউজ রেষ্টুরেন্টে যুক্তরাষ্ট্র বিএনপি‘র আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে মঞ্চে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সহসভাপতি ইলিয়াস আহমেদ মাষ্টার, আবুল কাসেম, লং আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.শওকত আলী, বিএনপি নেতা আব্বাস উদ্দিন দুলাল, শামসুল ইসলাম মজনু, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল মাওলা, সাবেক যুক্তরাষ্ট্র বিএনপি ও ছাত্র নেতা আব্দুস সবুর, সৈয়দুল হক, শাহজাহান শেখ, ডা. জাহিদ দেওয়ান শামীম, তারেক রহমান প্রত্যাবর্তন আর্šÍজাতিক কমিটির সভাপতি পারভেজ সাজ্জাদ, যুক্তরাষ্ট্র জাসাস সভাপতি আলহাজ্ব আবু তাহের, বৃহত্তর নোয়াখালী জাতীয়বাদী ফোরামের সভাপতি নাজমুল হাসান মানিক, ব্রুকলীন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রকিব উদ্দিন দুলাল। বক্তব্য যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মুক্তিযোদ্ধা সুরুজ্জামান, এডভোকেট খায়রুল বাশার, সানা উল্লাহ বাবুল, আব্দুর রাজ্জাক, ফখরুল ইসলাম,প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ছাত্র নেতা ওমর ফারুক।
জাতীয়তাবাদী ফোরাম
জাতীয়তাবাদী ফোরামের সভাপতি রাফেল তালুকদারের সভাপতিত্বে এবং সরোয়ার খান বাবুর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী বেবি নাজনীন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ, বিএনপি নেতা মোহাম্মদ বশির, যুক্তরাষ্ট্র বিএনপির সহ সভাপতি আলহাজ্ব সোলায়মান ভুইয়া, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারি, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, বিএনপি নেতা আবুল হোসেন শাহাদাত, প্রফেসর নূরুল আমিন পলাশ, ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর রফিকুল ইসলাম, বিএনপি নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, এটি এম হেলালুর রহমান, নাসিম আহমেদ, নুরুল আমিন নাসির, রফিকুল ইসলাম ডালিম, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, জাহাঙ্গীর আলম সরকার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, ফারুক হোসেন মজুমদার, বিয়ানীবাজার সমিতির সভাপতি আজিমুর রহমান বোরহান, গোলাম রহমান, হেলাল উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হেলাল উদ্দিন, জাহিদ খান, সাইফুল ইসলাম হারুন, এম এ বাসিত, নাসিম আহমেদ, শেখ হায়দার আলী, মোহাম্মদ হোসেন, বেলাল চৌধুরী, সালা উদ্দিন রুবেল প্রমুখ।