সিলেটে জামায়াত শিবিরের ৫৮ নেতাকর্মী গ্রেফতার

Shibir-Arrestসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে হরতালে নাশকতার আশঙ্কায় জামায়াত শিবিরের ৫৮ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ এ তথ্য নিশ্চিত করে বলেন, হরতালকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা এড়াতে সিলেটজুড়ে দেড় হাজার পুলিশ ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
এদিকে সড়ক অবরোধ ও ঝটিকা মিছিলের মধ্য দিয়ে সিলেটে চলছে দলের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা প্রথম দফার হরতাল ।
হরতালে নাশকতা মোকাবেলায় নগরী ও জেলায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবিও টহল দিচ্ছে।
বৃহস্পতিবার ভোর ৬টা থেকে হরতাল শুরু হওয়ার আধাঘণ্টা পরই জামায়াত-শিবিরের কেয়েকজন নেতাকর্মী নগরীর দরগা গেইট এলাকায় একটি ঝটিকা মিছিল নিয়ে বের হয়। তবে পুলিশ আসার আগেই তারা মিছিল শেষ করে।
জামায়াত নেতা উবায়েদ উল্লাহ শাহীনের নেতৃত্বে সকাল ৯টার দিকে শহরতলী টুকেরবাজার ত্রিমুখী এলাকায় রাস্তায় বিদ্যুতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করে। এসময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে মিছিল ও সমাবেশ করে।
এসময় জালালাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনর নেতৃত্বে একদল পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
নগরী ঘুরে দেখা গেছে, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো ছাড়াও ছোট ছোট গলির মুখেও পুলিশের অবস্থান। এছাড়াও হরতালে নাশকতা ঠেকাতে নগরীর প্রতিটি মোড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।
হরতালের কারণে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকলেও রেল চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীতে হাল্কা যান চলাচলও বাড়ছে।